গাজীপুর

কালীগঞ্জে কৃষি জমি থেকে মাটি কাটা বন্ধে ইউএনও’র অভিযান, ব্যাটারি জব্দ

নিজস্ব সংবাদদাতা : কালীগঞ্জের বিভিন্ন এলাকায় অবৈধভাবে কৃষি জমি থেকে মাটি কাটা ও বিক্রি বন্ধে অভিযান পরিচালনা করেছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস. এম. ইমাম রাজী টুলু। সে সময় পাঁচটি ভেকু এবং পাঁচটি লরির ব্যাটারি জব্দ করা হয়েছে।

বুধবার (২৪ এপ্রিল) বিকেলে উপজেলার বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

স্থানীয়রা বলেন, উপজেলার বিভিন্ন জায়গায় কৃষি জমির উপরিভাগের উর্বর মাটি কাটার কারণে জমিগুলোতে চাষাবাদ বন্ধ হওয়ার উপক্রম হয়েছে। এছাড়াও মাটি পরিবহনের কারণে এলাকার রাস্তাঘাট দ্রুত নষ্ট হয়ে চলাচলের অনুপযোগী হয়ে যাচ্ছে। প্রশাসন অভিযানেও এসব মাটি কাটা স্থায়ীভাবে বন্ধ হয় না। আমরা চাই, এসব অবৈধ মাটি কাটা ও পরিবহন স্থায়ীভাবে বন্ধ হোক।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, উপজেলার মোক্তারপুর, জামালপুর, জাঙ্গালিয়া এবং বক্তারপুর ইউনিয়নের বিভিন্ন এলাকায় খেয়াল-খুশিমতো অবৈধভাবে কৃষি জমি থেকে মাটি কেটে বিক্রি করে আসছিলো স্থানীয় অসাধু চক্র। এমন সংবাদ পেয়ে বুধবার বিকেলে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস. এম ইমাম রাজী টুলুর নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। সে সময় মাটি কাটায় ব্যবহৃত ভেকু এবং মাটি পরিবহনে ব্যবহৃত লরি ফেলে মাটি ব্যবসায়ী জামিল, রাসেল, আকবর এবং সুজন পালিয়ে যায়। পরে পাঁচটি ভেকু এবং পাঁচটি লড়ির ব্যাটারি জব্দ করা হয়েছে।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস. এম. ইমাম রাজী টুলু বলেন, উপজেলার বিভিন্ন এলাকায় কৃষি জমি থেকে মাটি কাটা বন্ধে অভিযান পরিচালনা মাটি কাটা ও মাটি পরিবহনে ব্যবহৃত ৫টি ভেকু এবং ৫টি লরির ব্যাটারি জব্দ করা হয়। অভিযানের সময় জড়িতরা পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি।

 

আরো জানতে…….

কালীগঞ্জে সড়কের আতঙ্ক অবৈধ ট্রলি বন্ধে অভিযান, দুই লক্ষাধিক টাকা জরিমানা

কালীগঞ্জে কৃষি জমির মাটা কাটায় এবার তিনজনকে কারাদণ্ড

কালীগঞ্জে কৃষি জমির মাটি কাটায় দুইজনকে জরিমানা

কালীগঞ্জে অনুমতি ছাড়া কৃষি জমির মাটি কাটায় ৫০ হাজার টাকা জরিমানা

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button