গাজীপুর

‘ধার নেয়া টাকা ফেরত চাওয়ায় প্রবাসীর স্ত্রীকে হত্যার পর লাশ মাটিচাপা দেয়া হয়েছিল’: পিবিআই

গাজীপুর কণ্ঠ ডেস্ক : ধার নেয়া টাকা ফেরত চাওয়ায় প্রায় দুই বছর আগে প্রবাসীর স্ত্রী শিখা আক্তারকে (২৩) গজারী বনের ভিতরে ডেকে নিয়ে শ্বাসরোধে হত্যার পর মহানগরের পোড়াবাড়ী পূর্বপাড়া এলাকায় লাশ মাটিচাপা দিয়ে রেখেছিল পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) হাতে গ্রেপ্তার আসামি মোকসেদ আলী।

সোমবার (২৩ নভেম্বর) হত্যাকাণ্ডের দায় স্বীকার করে এভাবেই ঘটনার বর্ণনা দিয়ে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় গ্রেপ্তার মোকসেদ আলী।

এর আগে রোববার দিবাগত রাতে টেকনগপাড়া এলাকা থেকে মোকসেদ আলী (৪২) এবং পোড়াবাড়ী পূর্বপাড়া এলাকার জাহাঙ্গীর হোসেনকে (৩৮) তার নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)-এর গাজীপুর জেলা শাখার সদস্যরা।

আলোচিত ওই হত্যাকাণ্ডের শিকার অজ্ঞাত নারীর পরিচয় উদঘাটন, রহস্য উন্মোচন ও আসামি গ্রেপ্তারের পর মঙ্গলবার (২৪ নভেম্বর) পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)-এর গাজীপুর জেলা শাখা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

হত্যাকাণ্ডের শিকার প্রবাসীর স্ত্রী শিখা আক্তার।

হত্যাকাণ্ডের শিকার শিখা আক্তার কাপাসিয়ার আড়াল এলাকার মৃত তাজউদ্দীনের মেয়ে। তিনি সালনার ইপসা গেইট এলাকায় ভাড়া বাসায় থাকতেন। তার স্বামী দুবাই প্রবাসী।

গ্রেপ্তার মোকসেদ আলী মহানগরের পোড়াবাড়ী পূর্বপাড়া কোনাপাড়ার মৃত জহির উদ্দিনের ছেলে এবং গ্রেপ্তার অপর আসামি জাহাঙ্গীর হোসেন একই এলাকার আলমাছ উদ্দিনের ছেলে।

সংবাদ বিজ্ঞপ্তিতে পিবিআই জানায়, ২০১৮ সালের ১৩ ডিসেম্বর দুপুর ১ টার দিকে জিএমপি’র সদর থানাধীন পোড়াবাড়ী পূর্বপাড়া (কোনাপারা) এলাকা থেকে কাদার মধ্যে মাটিচাপা অবস্থায় থাকা অজ্ঞাত এক নারীর বিবস্ত্র লাশ উদ্ধার করে পুলিশ। পরে স্থানীয়রা লাশের পরিচয় শনাক্ত করতে না পারায় জিএমপি সদর থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) মোহাম্মদ মাহবুব বাদী হয়ে অজ্ঞাত আসামীদের বিরুদ্ধে ২০১৮ সালের ১৫ ডিসেম্বর দন্ডবিধির ৩০২/২০১/৩৪ ধারায় একটি হত্যা মামলা দায়ের করেন (মামলা নং-২৭(১২)১৮)”।

পিবিআই জানায়, স্থানীয় ভাবে আলোচিত ও চাঞ্চল্যকর এই হত্যাকাণ্ডের এক বছর দুই মাস পর পুলিশ সদর দপ্তরের নির্দেশে চলতি বছরের আগস্ট মাসে ওই মামলাটি তদন্তের দায়িত্ব দেওয়া হয় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)-এর গাজীপুর জেলা শাখাকে। পরবর্তীতে মামলার তদন্তের দায়িত্ব পান পিবিআই’র গাজীপুর জেলা শাখার পুলিশ পরিদর্শক এস এম শাকিল হাসান।

এরপর হত্যাকাণ্ডের শিকার নারীর পরিচয় শনাক্ত এবং ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তারে মামলার তদন্ত শুরু করেন পিবিআই’র পরিদর্শক এস এম শাকিল হাসান।

পিবিআই আরো জানায়, ‘হত্যাকাণ্ডের ১ বছর ৮ মাস ১০ দিন পর গোপন সংবাদের ভিত্তিতে রোববার দিবাগত রাতে মহানগরের টেকনগপাড়া এলাকা থেকে ঘটনার সাথে সরাসরি জড়িত মোকসেদ আলী এবং তার দেয়া তথ্যমতে পোড়াবাড়ী পূর্বপাড়া এলাকার জাহাঙ্গীর হোসেনকে তার নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)-এর গাজীপুর জেলা শাখার সদস্যরা’।

‘গ্রেপ্তার মোকসেদ আলীকে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে হত্যাকাণ্ডের দায় স্বীকার করে এবং ঘটনার সাথে জড়িত অপর সহযোগী আসামিদের বিষয়ে বিস্তারিত তথ্য জানায় সে। পরবর্তীতে তাকে আদালতে পাঠানো হলে হত্যাকাণ্ডের দায় স্বীকার করে এবং ঘটনার বর্ণনা দিয়ে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় মোকসেদ’।

আদালতে দেওয়া মোকসেদ আলীর জবানবন্দির বরাদ দিয়ে পিবিআই জানায়, ‘শিখা আক্তারের সাথে মোকসেদ আলী ব্যক্তিগত সম্পর্ক ছিল। আসামী মোকসেদ শিখা আক্তারের কাছ থেকে গরু কেনার জন্য ১ লাখ ৫০ হাজার টাকা ধার নেয়। পরবর্তীতে শিখা আক্তার আসামী মোকসেদের কাছে টাকা ফেরত চাইলে তাদের মধ্যে মনোমালিন্য সৃষ্টি হয়। এর জেরে আসামী মোকসেদ টাকা ফেরত না দিয়ে শিখা আক্তারকে ঘটনাস্থলের পার্শ্ববর্তী হাজীর বাগানের গজারী বনের ভেতরে ডেকে নিয়ে গলায় ওড়না পেচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে এবং সহযোগী অন্যান্য আসামীদের সহায়তায় লাশ বিবস্ত্র করে ঘটনাস্থলের পুকুর পাড়ে গর্ত করে মাটিচাপা দিয়ে রাখে’।

মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই’র গাজীপুর জেলা শাখার পরিদর্শক এস এম শাকিল হাসান বলেন, ‘গ্রেপ্তার মোকসেদ আলী হত্যাকাণ্ডের দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। অপর আসামি জাহাঙ্গীর হোসেনকে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করা হবে।

তিনি আরো বলেন, ‘ভিকটিম শিখা আক্তারকে হত্যার পর মাটি গর্ত করার কাজে ব্যবহৃত কোদালটি আসামী মোকসেদের অব্যবহৃত বসত ঘর থেকে স্থানীয়দের উপস্থিতিতে জব্দ করা হয়েছে।’

 

আরো জানতে…

মাদক ব্যবসার দ্বন্দ্বেই এটিআই’র শিক্ষার্থী মামুনকে হত্যা করেছিল নিলয়: পিবিআই

কালীগঞ্জের সাইফুল হত্যায় পুলিশের চূড়ান্ত প্রতিবেদন, রহস্য উদঘাটন করলো পিবিআই

কোনাবাড়িতে মাইন উদ্দিন হত্যাকাণ্ডের ১০ মাস পর ঘটনার রহস্য উন্মোচন করলো পিবিআই

পূবাইলে স্বামী-স্ত্রী হত্যা: রহস্য উন্মোচন করলো পিবিআই, গ্রেপ্তার ১

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button