গাজীপুর

অতিরিক্ত তাপদাহে কালীগঞ্জে রেল লাইনে বাঁক, কচুরিপানা দিয়ে মেরামত

গাজীপুর কণ্ঠ ডেস্ক : অতিরিক্ত তাপদাহে টঙ্গী-ভৈরব রেলপথের কালীগঞ্জে প্রায় ১৫-২০ ফুট রেললাইন বাঁকা হয়ে যায়।

মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে আড়িখোলা রেলস্টেশনের অদূরে চুয়ারিখোলা নামক এলাকায় রেললাইন বেঁকে যাওয়ার এই ঘটনা ঘটে। খবর পেয়ে পানি, কচুরিপানা ও কাদামাটি দিয়ে সেটি মেরামত করে রেলওয়ে সংশ্লিষ্টরা।

তবে বিকল্প লাইন থাকায় ওই সময়ে ট্রেন চলাচলে কোনও ধরনের ব্যাঘাত ঘটেনি বলে সংশ্লিষ্টরা নিশ্চিত করেন।

রেলওয়ে ও স্থানীয় সূত্রে জানা গেছে, ঢাকাগামী কালনী এক্সপ্রেস ট্রেন দুপুরে আড়িখোলা রেলওয়ে স্টেশন থেকে কিছুদূর যাওয়ার পর চুয়ারিখোলা নামক এলাকা অতিক্রম করার সময় দূর থেকে চালক দেখতে পান রেললাইন কিছুটা বেঁকে রয়েছে। সে সময় তিনি ট্রেনের গতি কমিয়ে একপর্যায়ে ট্রেন থামিয়ে বিষয়টি রেলওয়ে কর্তৃপক্ষকে জানান‌। পরবর্তীতে রেলওয়ে কর্মীরা এসে লাইনে পানি দিয়ে লাইন স্বাভাবিক করলে ধীরগতিতে ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। পরে ওই লাইন বন্ধ রেখে দীর্ঘ সময় রেল লাইনে পানি, কচুরিপানা ও কাদামাটি দিয়ে রেল লাইন স্বাভাবিক করে রেলওয়ে কর্মীরা।

পূবাইল রেলওয়ে স্টেশনে মাস্টার আব্দুর রহমান জানান, টঙ্গী-ভৈরব রেললাইনের আপ লাইনে ১৫ ফুটের মতো লাইন আংশিক বাঁকা হয়ে যায়। রেলপথে দায়িত্বে থাকা লোকজন দুপুর সাড়ে ১২টার দিকে বিষয়টি জানালে তাৎক্ষণিক ভাবে মেরামত কাজ সম্পন্ন করা হয়েছে। সে সময় প্রায় ১ ঘন্টা আপ লাইনে ট্রেন চলাচল বন্ধ ছিলো। বিকল্প লাইন থাকায় ট্রেন চলাচলে কোনো বিঘ্ন সৃষ্টি হয়নি।

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button