গাজীপুর

গাজীপুরে হঠাৎ করেই আশঙ্কা জনকভাবে বাড়ছে কোভিড-১৯ সংক্রমণের গতি, নতুন শনাক্ত ৫৫ জন

গাজীপুর কণ্ঠ ডেস্ক : গাজীপুরে হঠাৎ করেই আশঙ্কা জনকভাবে বাড়ছে কোভিড-১৯ সংক্রমণের গতি। সর্বশেষ ২৫৯ জনের নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫৫ জনের কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়েছে। আগের ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছিল ৪১ জন। সব মিলিয়ে পুরো জেলায় শনাক্তের সংখ্যা এখন ৬ হাজার ২১০ জন।

যে গতিতে রোগী বাড়ছে, তাতে কয়েক দিনের মধ্যে মোট সংক্রমণের হিসেবে সারা দেশের মধ্যে নতুন করে আবারও ‘রেট হটস্পট’ হতে পারে গাজীপুর। এমনটাই মনে করছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। এ পর্যন্ত গাজীপুরে কোভিড-১৯-এ মোট মৃত্যু হয়েছে ৮৬ জনের।

বুধবার (২৫ নভেম্বর) সর্বশেষ পাওয়া রিপোর্ট অনুযায়ী নতুন শনাক্ত ও মৃত্যুর এ তথ্য জানিয়েছেন গাজীপুরের সিভিল সার্জন মো. খায়রুজ্জামান।

গাজীপুরের সিভিল সার্জনের দেওয়া তথ্য অনুসারে, ‘শনাক্তের হিসেবে প্রথম সারিতে রয়েছে গাজীপুর সদর (মহানগর) ৩ হাজার ৮৭৮ জন, এরপর কালিয়াকৈরে ৬৯৮, শ্রীপুরে ৬৬৫ জন, কালীগঞ্জে ৫২৮ জন এবং কাপাসিয়ায় ৪৪১ জন’।

সিভিল সার্জন বলেন, ‘গাজীপুরের ২৫৯ জনের নমুনা পরীক্ষায় সর্বশেষ পাওয়া রিপোর্ট অনুযায়ী নতুন করে আরও ৫৫ জন কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়েছে। নতুন শনাক্তদের মধ্যে সদরে (মহানগর) ৫১ জন, কালীগঞ্জে ২ জন, কাপাসিয়ায় ১ জন এবং কালিয়াকৈরে ১ জন’।

তিনি আরো বলেন, ‘এ পর্যন্ত গাজীপুরে ৪৮ হাজার ২৮ জনের নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে কোভিড-১৯ শনাক্ত হয়েছে ৬ হাজার ২১০ জনের’।

কোভিডে শনাক্তের পাশাপাশি মৃত্যু সংখ্যা বৃদ্ধিতে উদ্বেগ বাড়ছে গাজীপুরে। গাজীপুর সিভিল সার্জন অফিসের তথ্য অনুসারে, কোভিড-১৯-এ আজ পর্যন্ত গাজীপুরে মোট মৃত্যু হয়েছে ৮৬ জনের।

কোভিড-১৯ শনাক্তের সংখ্যা উল্লেখযোগ্য হারে বাড়লেও, শনাক্তদের সুস্থ হয়ে ওঠার সংখ্যাটা অনেকটাই বাড়ছে। প্রতিকূল পরিস্থিতিতে এটাই কিছুটা আশার আলো। কোভিড-১৯ শনাক্ত হওয়ার পর এখনও অবধি ৪ হাজার ৯৫০ জন সুস্থ হয়েছেন।

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button