গাজীপুর

দুই সপ্তাহের ব্যাবধানে জিএমপি’র আরেক পুলিশ সদস্য গ্রেপ্তার

বিশেষ প্রতিনিধি : মাত্র দুই সপ্তাহের ব্যাবধানে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) আরেক সদস্য টাকা ও মোবাইল ছিনতাইয়ের অভিযোগে সহযোগীসহ গ্রেপ্তার হয়েছেন।

শনিবার (১৯ সেপ্টেম্বর) সকালে গ্রেপ্তার দু’জনের বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগে জিএমপি’র বাসন থানায় ‘দ্রুত বিচার আইনে’ মামলা দায়ের হয়েছে।

গ্রেপ্তাররা দু’জন হলো- জামালপুর সদরের ভাটিগজারিয়া আকন্দবাড়ি এলাকার মজিবুর রহমানের ছেলে জিএমপি’তে কর্মরত পুলিশ কনস্টেবল ইমরুল হাসান (২৬) এবং তার সহযোগী টাঙ্গাইলের গোপালপুর থানার উড়িয়াবাড়ি এলাকার আনসার মন্ডলের ছেলে আমিনুল ইসলাম (২৫)।

গ্রেপ্তার এবং মামলার বিষয়টি নিশ্চিত করেছেন জিএমপি’র বাসন থানার উপপরিদর্শক (এসআই) মোশারফ হোসেন।

গাজীপুর মেট্টোপলিটন পুলিশের সদস্য গ্রেপ্তার কনস্টেবল ইমরুল হাসান (কং- ১৮৩) কাশিমপুর কারা কমপ্লেক্সের পুলিশ ক্যাম্পে কর্মরত বলে নিশ্চিত করেছেন ওই ক্যাম্পের দায়িত্বরত ইনচার্জ উপপরিদর্শক (এসআই) শরিফুল ইসলাম।

এর আগে গত ৫ সেপ্টেম্বর রাতে নারায়ণগঞ্জের সোনারগাঁও থানা এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ঢাকাগামী এশিয়া এয়ারকন নামে একটি বাসে তল্লাশি করে জিএমপি’র এএসআই শাহজাহান কবিরকে প্রায় ৬ হাজার পিস ইয়াবাসহ গ্রেপ্তার করেছে র‌্যাব-১১।

এএসআই শাহজাহান কবির (৩৮) কুমিল্লা জেলার নূরপুর এলাকার মো. মনু মিয়ার ছেলে। তিনি গাজীপুর মেট্রোপলিটন পুলিশের টঙ্গী অঞ্চলের জিআর শাখায় কর্মরত ছিলেন।

ওই ঘটনার দুই সপ্তাহের মধ্যেই শনিবার (১৯ সেপ্টেম্বর) রেজাউল ইসলাম নামে এক শ্রমিককে ডিবি পুলিশ পরিচয় দিয়ে ভয়ভীতি দেখিয়ে মোবাইল ও দুই হাজার টাকা ছিনিয়ে পালিয়ে যাওয়ার সময় জিএমপিতে কর্মরত পুলিশ কনস্টেবল ইমরুল হাসানকে তার এক সহযোগীসহ আটক করে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ‘আমি মো. রেজাউল ইসলাম এক রাজমিস্ত্রির সঙ্গে শ্রমিকের কাজ করি। শুক্রবার দিবাগত রাত আড়াইটার দিকে দুই বন্ধুসহ চান্দনা চৌরাস্তা হতে হেঁটে কোনাবাড়ির ‘পল্লীবিদ্যুৎ’ এলাকায় যাচ্ছিলাম। পথে রাত ৩টার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বাইমাইল এলাকায় পৌঁছলে আমিনুল ও ইমরুল আমাদের পথরোধ করেন। আমিনুল নিজেকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে ভয়ভীতি দেখিয়ে আমার (বাদী) কাছ থেকে টাকা ও মোবাইল ফোন কেড়ে নিতে চায়। দিতে অস্বীকার করায় আমাদেরকে একটি সিএনজি চালিত অটো রিকশা উঠিয়ে ভোর রাত সাড়ে তিনটার দিকে বাসন থানাধীন আউটপাড়া এলাকায় নিয়ে এসে মোবাইল ও দুই হাজার টাকা ছিনিয়ে নেয়।

এজাহারে আরো উল্লেখ আছে, ‘এসময় আমাদের থানায় নিয়ে যেতে বললে আমিনুল বলে, ‘আমাদের ভুল হয়ে গেছে, থানায় নিয়ে যাবো না। ছিনতাকারী বুঝতে পেরে আমরা চিৎকার শুরু করলে আমিনুল ও ইমরুল পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় এলাকাবাসীর সহায়তায় তাদের আটক করা হয়। পরে থানায় খবর দেওয়া হয়। পুলিশ ঘটনাস্থলে এলে আটককৃতদের পুলিশের কাছে সোপর্দ করা হয়। এসময় পুলিশ আমিনুলের কাছ থেকে ছিনতাইকৃত টাকা ও মোবাইল উদ্ধার করে।’

সত্যতা নিশ্চিত করে জিএমপি’র বাসন থানার উপপরিদর্শক (এসআই) মোশারফ হোসেন বলেন, ‘গ্রেপ্তার দু’জনের বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগে দ্রুত বিচার আইনে মামলা দায়ের হয়েছে। মামলার বাদী মো. রেজাউল ইসলাম’।

উল্লেখ্য: গত ৫ সেপ্টেম্বর রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁও থানা এলাকায় ঢাকাগামী এশিয়া এয়ারকন নামে একটি বাসে তল্লাশি করে শাহজাহান কবিরের সিটের পাশে ১টি কালো রংয়ের ব্যাগে ৫ হাজার ৯৪০টি ইয়াবা উদ্ধার করে তাকে আটক করে র‌্যাব-১১। এছাড়াও ১টি নোকিয়া ফোন ও ১টি আইফোন এক্স জব্দ করা হয়েছে। ওই ঘটনায় র‌্যাব বাদী হয়ে সোনারগাঁও থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করেছে {মামলা নাম্বার ৬ (৯) ২০}।

 

আরো জানতে…….

বিপুল পরিমাণ ইয়াবাসহ র‍্যাবের হাতে গ্রেপ্তার জিএমপি’র এএসআই শাহজাহান

র‍্যাবের করা মাদক মামলায় কারাগারে পুলিশ পরিদর্শক শহিদুরসহ গ্রেপ্তার পাঁচজন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button