আলোচিতসারাদেশস্বাস্থ্য

২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩২ জনের মৃত্যু, শনাক্ত ১৫৯২ জন

গাজীপুর কণ্ঠ ডেস্ক : দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন এক হাজার ৫৯২ জন। এ নিয়ে এখন পর্যন্ত ৩ লাখ ২৫ হাজার ১৫৭ জন শনাক্ত হলেন। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন ৩২ জন। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৪ হাজার ৪৭৯ জনে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩ হাজার ৪২৩ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ২ লাখ ২১ হাজার ২৭৫ জন।

রবিবার (৬ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১১ হাজার ২২৪টি, নমুনা পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৩৫৪টি। এখন পর্যন্ত ১৬ লাখ ২৯ হাজার ৩১২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষার মধ্যে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন এক হাজার ৫৯২ জন।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৪ দশমিক ২ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৮ দশমিক ৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৩৮ শতাংশ।

এতে বলা হয়, মৃত্যুবরণকারীদের মধ্যে ২৫ জন পুরুষ এবং ৭ জন নারী। এখন পর্যন্ত পুরুষ ৩ হাজার ৫০৪ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ৯৭৫ জন।

বয়স বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ৬০ ঊর্ধ্ব ১৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৯ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন রয়েছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৭ জন, চট্টগ্রাম বিভাগে ৪ জন, রাজশাহী বিভাগে ২ জন, খুলনা বিভাগে ৪ জন, বরিশাল ও রংপুর বিভাগে একজন করে এবং সিলেট বিভাগে ৩ জন রয়েছেন। ২৪ ঘণ্টায় হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ২৯ জন এবং বাড়িতে মৃত্যুবরণ করেছেন ৩ জন।

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ৩৯২ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১৯ হাজার ৬৩৪ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ৫৮১ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৫৪ হাজার ৭০২ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৭৪ হাজার ৩৩৬ জনকে।

প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে এক হাজার ৪৯৪ জনকে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড়া পেয়েছেন এক হাজার ৬২৮ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৪ লাখ ৫৩ হাজার ২১৫ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিন করা হয়েছে ৫ লাখ ৫ হাজার ৩৩৫ জনকে। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৫২ হাজার ১২০ জন।

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button