গাজীপুরসংবাদ বিজ্ঞপ্তি

মুরগী ব্যবসায়ীর দোকানে লবণ মজুদ : মোবাইল কোর্টে জরিমানা

গাজীপুর কণ্ঠ ডেস্ক : অধিক মুনাফার লোভে মুরগী ব্যবসায়ী দোকানে লবণ মজুদ করেছে এমন সংবাদে মোবাইল কোর্ট পরিচালনা করে নজরুল ইসলাম (৩০) নামে এক ব্যবসায়ীকে দশ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসন।

মঙ্গলবার মহানগরের কোনাবাড়ী, জরুন দশতলা ও কুদ্দুস নগর এলাকায় মোবাইল কোর্টের অভিযানের সময় এ জরিমানা করা হয়।

জেলা ম্যাজিস্ট্রেট এস.এম.তরিকুল ইসলামের নির্দেশে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো: শাহীনুর ইসলামের তত্ত্বাবধানে মোবাইল কোর্ট পরিচালনা করেছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হারুন অর রশিদ।

জেলা প্রশাসক কার্যালয়ের অফিসিয়াল ফেসবুক ‘জেলা প্রশাসক গাজীপুর’ আইডিতে প্রেস বিজ্ঞপ্তি দিয়ে এ তথ্য জানানো হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, কৃষি বিপণন আইন, ২০১৮ এর ১৯(১)(ঠ) ধারায় বাজারে লবণের কৃত্রিম সংকট তৈরির অভিযোগে ওই জরিমানা করা হয়েছে। অভিযুক্ত নজরুল ইসলাম মূলত একজন মুরগী ব্যবসায়ী। অধিক মুনাফার আশায় তিনি তার মুরগী বিক্রির দোকানে ৪৫ বস্তা লবণ মজুদ করেন।

মোবাইল কোর্ট পরিচালনায় মহানগরের ৭ নং ওয়ার্ড কাউন্সিলর, স্থানীয় সাংবাদিক, কোনাবাড়ী মেট্রো থানা পুলিশ এবং ব্যাটেলিয়ন আনসার সদস্যরা সহযোগিতা করেন।

এছাড়াও অপর এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গাজীপুর জেলার বাজার মনিটরিং কমিটির সদস্য ও বিভিন্ন বাজারের সভাপতিদের সাথে দ্রব্যমুল্য নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী টঙ্গী বাজারে বুধবার সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত ৯৮ টাকা দরে পিয়াজ এবং প্যাকেটে উল্লেখিত নির্ধারিত মূল্যে লবন বিক্রি করা হবে।

এছাড়া জয়দেবপুর বাজারের মুক্তমঞ্চে সকালে প্যাকেটে উল্লেখিত নির্ধারিত মূল্যে লবন বিক্রি করার সিদ্ধান্ত গৃহীত হয়।

কেউ কৃত্রিম সংকট তৈরির চেষ্টা করলে তাকে আইনের আওতায় আনা হবে। এমন কোন তথ্য থাকলে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসার ও জেলা প্রশাসনকে জানানোর অনুরোধ জানানো হয়েছে ওই প্রেস বিজ্ঞপ্তিতে।

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button