শিক্ষা

সারা দেশের সরকারি মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি আজ, ফল জানবেন যেভাবে

গাজীপুর কণ্ঠ, শিক্ষা ডেস্ক : ঢাকাসহ সারা দেশের সরকারি মাধ্যমিক স্কুলগুলোতে ২০২২ শিক্ষাবর্ষে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থী ভর্তিতে আজ বুধবার (১৫ ডিসেম্বর) ডিজিটাল লটারি অনুষ্ঠিত হবে।

বুধবার বেলা তিনটায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট ঢাকায় এ লটারি অনুষ্ঠিত হবে। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বেলা তিনটায় অনলাইনে লটারির মাধ্যমে ভর্তির জন্য শিক্ষার্থী নির্বাচন প্রক্রিয়ার উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী দীপু মনি। ডিজিটাল লটারির এ অনুষ্ঠান মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের ফেসবুক পেজ ও বিভিন্ন টিভি চ্যানেল সরাসরি সম্প্রচার করবে।

অপর এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ডিজিটাল লটারি প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর প্রতিষ্ঠানপ্রধান, অভিভাবক ও শিক্ষার্থীরা http://gsa.teletalk.com.bd ওয়েবসাইট থেকে তাঁদের নির্ধারিত আইডি ও পাসওয়ার্ড দিয়ে ফল ডাউনলোড করতে পারবেন।

ডাউনলোড করা ফলপ্রাপ্তির সঙ্গে সঙ্গে প্রতিষ্ঠানপ্রধানেরা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা ভর্তি কমিটির সভাপতি বরাবর ই-মেইল পাঠিয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরকে জানাবেন। নির্বাচিত প্রার্থীদের ভর্তির ক্ষেত্রে ভর্তি কমিটির সভা আহ্বান করে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে শিক্ষার্থীদের ভর্তির ব্যবস্থা নেবেন।

লটারির ফল প্রকাশের পর যেসব প্রতিষ্ঠানে শ্রেণিভিত্তিক শূন্য আসন পূরণ না হবে, সেসব প্রতিষ্ঠানে মাউশির ২ ডিসেম্বরের পত্র অনুসরণ করে বাকি শূন্য আসনে শিক্ষার্থী ভর্তির কার্যক্রম নিষ্পন্ন করতে হবে।

এদিকে বেসরকারি স্কুলে ভর্তির আবেদন প্রক্রিয়া ১৬ ডিসেম্বর রাত ১২ পর্যন্ত চলবে। বেসরকারি স্কুলের ভর্তি লটারি ১৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। লটারি শেষে ডিসেম্বরের মধ্যেই ভর্তির কাজ শেষ করার সিদ্ধান্ত হয়েছে।

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button