গাজীপুরসংসদ নির্বাচন ২০২৪

নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন মেহের আফরোজ চুমকি

নিজস্ব সংবাদদাতা : আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-৫ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি (এমপি)।

বুধবার (২৯ নভেম্বর) দুপুরে মেহের আফরোজ চুমকি নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও সহকারী রিটার্নিং অফিসার মোঃ আজিজুর রহমানের কার্যালয়ে গিয়ে তাঁর হাতে মনোনয়নপত্র জমা দিয়েছেন। 

স্থানীয় ও দলীয় সূত্রে জানা গেছে, বুধবার সকালে কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আসেন গাজীপুর–৫ আসনের বর্তমান সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি। এ সময় তাঁর সঙ্গে প্রায় কয়েক এক হাজার নেতা–কর্মী ও সমর্থক ছিলেন। পরে দলীয় কার্যালয়ে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সে সময় অনেকের পরনে ছিল পায়জামা–পাঞ্জাবি ও মুজিব কোট। তাঁরা আওয়ামী লীগ, নৌকা প্রতীক ও মেহের আফরোজ চুমকি’র পক্ষে বিভিন্ন স্লোগান দেন। এ সময় গাজীপুর–৫ আসনের আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। পরে দুপুরে মেহের আফরোজ চুমকি নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও সহকারী রিটার্নিং অফিসার মোঃ আজিজুর রহমানের কার্যালয়ে গিয়ে তাঁর হাতে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এর আগে গত সোমবার (২৭ নভেম্বর) বিকেলে দলীয় নেতা-কর্মীরা আওয়ামী লীগের দলীয় প্রার্থী মেহের আফরোজ চুমকি’র (এমপি) পক্ষ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন।

জানা গেছে, গাজীপুর-৫ আসনে চতুর্থবারের মতো আওয়ামী লীগ প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন পেয়েছেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি (এমপি)। এ আসন থেকে নির্বাচনে অংশ নিতে মেহের আফরোজ চুমকি ছাড়াও মনোনয়নপত্র সংগ্রহ করেছেন এস এম নিয়াজ উদ্দিন (জাতীয় পার্টি), উর্মি (বাংলাদেশ সুপ্রিম পার্টি), মো. আল আমিন দেওয়ান (ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ), মো. সোহেল মিয়া (গণফোরাম), সোহেল মিয়া (গণফোরাম) এবং মোহাম্মদ সিরাজ উদ্দিন আকন্দ (জাতীয় সমাজতান্ত্রিক দল)।

এছাড়াও দলীয় মনোনয়ন না পেয়ে এ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেয়ার জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন গাজীপুর জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা আখতারুজ্জামান। অপরদিকে সম্ভব্য ‘ডামি (বিকল্প)’ প্রার্থী হতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন কালীগঞ্জ উপজেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি জাহাঙ্গীর আলম।

ছবি সংগৃহীত

উল্লেখ্য : তফসিল অনুযায়ী নির্বাচনে প্রার্থী হতে রিটার্নিং কর্মকর্তা বা সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে। তা বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর। মনোনয়নপত্র বাছাইয়ে রিটার্নিং কর্মকর্তার বিরুদ্ধে আপিল করা যাবে ৫ থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত। আপিল নিষ্পত্তি করতে হবে ১০ থেকে ১৫ ডিসেম্বরের মধ্যে। আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের পর ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দ হবে। আর প্রচার শেষ করতে হবে ভোটের ৪৮ ঘণ্টা আগে। ভোট গ্রহণ হবে ৭ জানুয়ারি।

সর্বশেষ তথ্য অনুযায়ী, কালীগঞ্জ উপজেলা, গাজীপুর সিটি কর্পোরেশনের ৪০, ৪১ ও ৪২নং ওয়ার্ড এবং গাজীপুর সদর উপজেলার বাড়িয়া ইউনিয়ন নিয়ে গঠিত গাজীপুর-৫ আসন। এ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৩২ হাজার ৫৫৬ জন। তাঁদের জন্য মোট ভোটকেন্দ্র নির্ধারণ করা হয়েছে ১২৪ টি।

 

আরো জানতে……

গাজীপুর-৫ আসনে মনোনয়ন সংগ্রহ করেছে ৮ প্রার্থী

স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন আখতারুজ্জামান, নৌকার প্রার্থী চুমকি

গাজীপুরে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন যাঁরা

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button