গাজীপুর

দুর্নীতির মাধ্যমে ৬৩টি প্লট হাতিয়ে নিয়ে দুদকের জালে নাগরীর চেয়ারম্যানসহ তাঁর স্বজনরা!

গাজীপুর কণ্ঠ ডেস্ক : ক্ষতিগ্রস্ত ব্যক্তি না হওয়া সত্ত্বেও জাল-জালিয়াতি, ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে আত্মীয়-স্বজনের নামে রাজউকের পূর্বাচল প্রকল্প হতে ৬৩টি প্লট হাতিয়ে নেওয়াসহ বিপুল পরিমাণ সরকারি অর্থ আত্মসাতের অভিযোগে উঠেছে নাগরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অলিউল ইসলাম অলির‌‌ বিরুদ্ধে।

এ সংক্রান্ত বিষয়ে সংশ্লিষ্ট অধিবাসীদের বক্তব্য ও রেকর্ডপত্র উপস্থাপন করার জন্য চিঠি দিয়ে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

কালীগঞ্জ থানা ও‌ দুদক সূত্রে জানা গেছে, গত ১৭ ও ১৮ মে দুর্নীতি দমন কমিশন সদর দপ্তরের উপপরিচালক রফিকুজ্জামান স্বাক্ষরিত পৃথক চিঠিতে কালীগঞ্জ থানার ওসিকে অধিবাসী ব্যক্তিদের নোটিশ জারি করার জন্য অনুরোধ করা হয়।

চিঠিতে উল্লেখ করা হয়েছে, অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তির বক্তব্য শ্রবণ ও গ্রহণ প্রসঙ্গে নোটিশ (কমিশন আইন ১৯ ও‌ ২০ ধারা ও কমিশন বিধিমালা ২০ বিধিসহ ফৌজদারী কার্যবিধি ১৬০ ধারা মতে)।

অভিযোগের সংক্ষিপ্ত বিবরণ: কালীগঞ্জের বড়কাউ এলাকার ময়েজউদ্দিনের ছেলে নাগরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অলিউল ইসলাম অলির বিরুদ্ধে জেলা প্রশাসক কার্যালয় ঢাকার এলএ কেস নং ২/০১-০২, ৩/১০-০২ ও ৭/০১-০২ এর‌ ক্ষতিগ্রস্ত ব্যক্তি না হওয়া সত্ত্বেও জাল-জালিয়াতি, ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে নিজ আত্মীয়-স্বজনের নামে রাজউকের পূর্বাচল প্রকল্প হতে ৬৩টি প্লট হাতিয়ে নেওয়াসহ বিপুল পরিমাণ সরকারী অর্থ আত্মসাতের অভিযোগের সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে আপনার বক্তব্য শ্রবণ ও গ্রহণ করা একান্ত প্রয়োজন।

এ বিষয়ে বক্তব্য প্রদানে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষর অধিবাসী হিসেবে প্লট বরাদ্দের স্বপক্ষে যাবতীয় রেকর্ডপত্রসহ আগামী ২৩, ২৪ ও ২৫ মে পৃথকভাবে বেলা ১১ টার সময় দুর্নীতি দমন কমিশনের সদর দপ্তর সেগুনবাগিচায় উপস্থিত হওয়ার জন্য অনুরোধ করা হল। নির্ধারিত সময় হাজির হয়ে বক্তব্য প্রদানে ব্যর্থ হলে অভিযোগ সংক্রান্ত বিষয়ে আপনার কোনো বক্তব্য নেই মর্মে গণ্য করা হবে।

সত্যতা নিশ্চিত করে দুর্নীতি দমন কমিশন সদর দপ্তরের উপপরিচালক রফিকুজ্জামান বলেন, পূর্বাচল প্রকল্পে জালিয়াতি সংক্রান্ত অভিযোগের অনুসন্ধানের জন্য সংশ্লিষ্টদের ধাপে ধাপে হাজির হয়ে তাদের বক্তব্য ও নথিপত্র উপস্থাপন করার জন্য তলব করা হয়েছে। পর্যায়ক্রমে অন্যদেরও তলব করা হবে।

 

এলএ শাখার সহযোগীতায় ‘পূর্বাচলে প্রায় সাড়ে ৫শ কোটি টাকা মূল্যের প্লট’ হাতিয়ে নেয়ার পায়তারা!

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button