গাজীপুর

গাজীপুরে ১১ পোশাক কারখানার পাঁচ নারী শ্রমিকসহ ১৫ জন কোভিড-১৯ শনাক্ত

গাজীপুর কণ্ঠ ডেস্ক : গাজীপুরের ১১ পোশাক কারখানার পাঁচ নারী শ্রমিকসহ ১৫ জন করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে।

তাঁদের মধ্যে পাঁচজন হাসপাতালে ভর্তি এবং ১০ জন হোম আইসোলেশনে রয়েছেন।

গাজীপুরে পাঁচজন এবং অন্য ১০ জন তাঁদের নিজ জেলায় নমুনা পরীক্ষায় কোভিড-১৯ শনাক্ত হয়েছেন।

মঙ্গলবার (১২ মে) পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুযায়ী পোশাক কারখানার ১৫ জন শ্রমিক কোভিড-১৯ শনাক্ত হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র।

এর আগে গত ৮ মে পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুযায়ী ১০ শ্রমিক কোভিড-১৯ শনাক্ত হয়েছে বলে জানিয়েছিলেন গাজীপুর শিল্প পুলিশ। এরপর নতুন করে আরো ৫ জন পোশাক শ্রমিক করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। তাঁদের মধ্যে ৩ জনের নমুনা পরীক্ষা হয়েছে গাজীপুরে এবং ২ জনের লালমনিরহাটে।

গাজীপুর সিভিল সার্জন অফিস, শিল্পাঞ্চল পুলিশ এবং সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গাজীপুরে করোনা পজেটিভ ১৫ জন পোশাক শ্রমিকের মধ্যে ৫ জন গাজীপুরে ও ১০ শ্রমিক বিভিন্ন জেলায় নমুনা পরীক্ষার পর কোভিড-১৯ শনাক্ত হয়েছে। তাঁদের মধ্যে পাঁচজন কোভিড ১৯ ডেডিকেটেড বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসাধীন। অপর ৭ জন গাজীপুর এবং ৩ জন তাঁদের স্থায়ী ঠিকানায় হোম আইসোলেশনে রয়েছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, কোভিড-১৯ শনাক্তের মধ্যে জিএমপি’র গাছা থানার বড়রাড়ী এলাকার একটি পোশাক কারখানার একজন পুরুষ শ্রমিক (২৪)। তাঁর বাড়ি রংপুরের পীরগঞ্জে। সাইনবোর্ড এলাকার একটি পোশাক কারখানার ২ জন পুরুষ শ্রমিক (১৮) ও (২৫) এবং অপর একটি কারখানার একজন পুরুষ শ্রমিক (৪০)। তাঁদের মধ্যে একজনের বাড়ি লালমনিরহাটের ক্ষেতলাল উপজেলায় অপর দুইজন আদিতমারী উপজেলায়।

এছাড়াও টঙ্গীর মুদাফা এলাকার একটি পোশাক কারখানার এক পুরুষ শ্রমিক (৩৫) কোভিড-১৯ শনাক্ত হয়েছে, তাঁর বাড়ি নওগাঁ জেলায় বদলগাছী। আউচপাড়া এলাকার একটি পোশাক কারখানার দুই জন শ্রমিক কোভিড-১৯ শনাক্ত। একজন পুরুষ (২৮) অপরজন নারী (২১)। তাঁদের বাড়ি ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে। গাজীপুরা এলাকার একটি পোশাক কারখানার এক নারী শ্রমিকও (৩২) কোভিড-১৯ শনাক্ত হয়েছে, তাঁর বাড়ি জামালপুর জেলা সদরে।

কোভিড-১৯ শনাক্তদের মধ্যে আরো রয়েছে জয়দেবপুর থানার নতুন বাজার এলাকার একটি পোশাক কারখানার পুরুষ শ্রমিক (২৬) একজন। তাঁর বাড়ি জয়পুরহাটের কালাই উপজেলায়। বাঘেরবাজার এলাকার দুই কারখানার তিন নারী শ্রমিকসহ ৪ জন। চারজনই সুনামগঞ্জে জেলার তাহেরপুরের। পুরুষ শ্রমিকের বয়স (৪৫), দুই নারী শ্রমিকের বয়স (৩০) অপর জনের বয়স (১৯)।

অপরদিকে কাশিমপুরের সাবাবো এলাকার একটি পোশাক কারখানার একজন পুরুষ শ্রমিক কোভিড-১৯ শনাক্ত হয়েছে। তাঁর বাড়ি টাঙ্গাইলের নাগরপুরে।

এছাড়াও শ্রীপুরের তেলিহাটি এলাকার একটি কারখানার একজন পুরুষ শ্রমিক (৩০) কোভিড-১৯ শনাক্ত হয়েছে। তাঁর বাড়ি চুয়াডাঙ্গা দামুড়হুদা উপজেলায়।

গাজীপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ শাহিন বলেন, গাজীপুর সদর ও মহানগরের মোট ১২ জন পোশাক শ্রমিক কোভিড-১৯ শনাক্ত হয়েছে। তাঁদের মধ্যে ৫ শ্রমিকের নমুনা পরীক্ষা গাজীপুরে হয়েছে। দুইজনের টঙ্গীর গণস্বাস্থ্য হাসপাতালে এবং অন্য পাঁচজন তাদের নিজ জেলায় নমুনা পরীক্ষায় কোভিড-১৯ শনাক্ত হয়েছেন। গাজীপুরে হোম আইসোলেশনে রয়েছেন ৬ জন।

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) মো. রফিকুল ইসলাম বলেন, তিনটি পোশাক কারখানার ৩ জন শ্রমিক কোভিড-১৯ শনাক্ত হয়ে হাসপাতালে ভর্তি আছেন।

টঙ্গী গণস্বাস্থ্য হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. নুরুল ইসলাম বলেন, পোশাক শ্রমিকদের নমুনা পরীক্ষায় দুইজন পোশাক কোভিড-১৯ শনাক্ত হয়েছে। একজন মুদাফা এলাকার একটি পোশাক কারখানার পুরুষ শ্রমিক, তিনি গণস্বাস্থ্য হাসপাতালে ভর্তি রয়েছেন। অপরজন গাজীপুরা এলাকার একটি পোশাক কারখানার নারী শ্রমিক, তিনি কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন।

শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) এএসএম ফাতেহ্ আকরাম বলেন, তেলিহাটি এলাকার এলাকার একটি পোশাক কারখানার একজন পুরুষ শ্রমিক (৩০) কোভিড-১৯ শনাক্ত হয়েছেন। তিনি হোম আইসোলেশন রয়েছেন।

টাঙ্গাইলের নাগরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আলম চাঁদ বলেন, গাজীপুরের কাশিমপুর সাবাবো এলাকার একটি কারখানার একজন পুরুষ শ্রমিক কোভিড-১৯ শনাক্ত হয়েছে। তিনি নাগরপুর থানার গয়হাটা এলাকার পুগলি গ্রামে হোম আইসোলেশন রয়েছেন।

লালমনিরহাট জেলার সিভিল সার্জন নির্মলেন্দু রায় বলেন, ১৮ এপ্রিল গাজীপুরের সাইনবোর্ড এলাকার দুই শ্রমিক পরিবারসহ লালমনিরহাটে এসেছে। নমুনা পরীক্ষার পর ৭ মে পাওয়া রিপোর্টে আমরা জানতে পারি দুই পোশাক শ্রমিকসহ ওই পরিবারের ৬ সদস্যের করোনা পজেটিভ হয়েছে।

 

 

এ সংক্রান্ত আরো জানতে……….

গাজীপুরে ৭ পোশাক কারখানার ১০ শ্রমিক করোনা পজেটিভ

গাজীপুর থেকে লালমনিরহাট গিয়ে ৩ পোশাক শ্রমিকসহ পরিবারের ৬ জন করোনা পজেটিভ

গাজীপুরে দুই পোশাক কারাখনার দুই শ্রমিক করোনা আক্রান্ত

সুনামগঞ্জের করোনা পজেটিভ ৪ জন গাজীপুরের পোশাককর্মী

গার্মেন্টসকর্মীদের হোম কোয়ারেন্টিনে পাঠাতে ডিসিদের নির্দেশ

গাজীপুরে ‘করোনা মুক্ত’ ছাড়পত্র পেলেন সাত চিকিৎসকসহ ১১৮ জন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
Close
Close