গাজীপুর

শ্রীপুরের অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪

গাজীপুর কণ্ঠ ডেস্ক : শ্রীপুরের ‘অটো স্পিনিং লিমিটেড’র গুদামে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪ জনে দাঁড়িয়েছে।

বুধবার ভোর ৪টার দিকে আরো তিন জনের পোড়া দেহ (অঙ্গার) উদ্ধার করা হয়েছে।

এর আগে রাসেল (৩৬) নামে এক নিরাপত্তাকর্মীর লাশ উদ্ধার করা হয়েছিল এবং নিখোঁজ ছিল চার শ্রমিক।

ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আক্তারুজ্জামান সংবাদিকদের জানান, পুড়ে অঙ্গার হয়ে যাওয়া লাশগুলো চিহ্নিত করা কঠিন হয়ে পড়েছে।

এর আগে মঙ্গলবার দুপুরে কারখানায় লাগা আগুনে এক নিরাপত্তাকর্মী মারা যান। আগুনের ঘটনায় চার শ্রমিক নিখোঁজ ছিলেন। বুধবার ভোরে কারখানার ভেতর থেকে আরও তিনটি লাশ উদ্ধার করা হয়। এনিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো চারজন।

ধারণা করা হচ্ছে উদ্ধার হওয়া লাশের মধ্যে রয়েছে এসি প্ল্যান্ট বিভাগের নিখোঁজ আনোয়ার হোসেন (২৭), মোহাম্মদ শাহজালাল (২৬)।

আনোয়ার উপজেলার দক্ষিণ ধনুয়া গ্রামের জয়নাল আবেদীনের ছেলে ও শাহজালাল শ্রীপুর উপজেলার গাজীপুর ইউনিয়নের হাছেন আলীর ছেলে। অপর জনের বিষয়ে তাৎক্ষণিক বিস্তারিত জানা যায় নি।

উল্লেখ্য: শ্রীপুর উপজেলার নয়নপুরের ফরিদপুর এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে অবস্থিত মঙ্গলবার দুপুরে ‘অটো স্পিনিং লিমিটেড’র তুলার গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডের ঘটনায় গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে ছয় সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ শাহীনুর ইসলামকে প্রধান করে গঠিত তদন্ত কমিটিকে আগামী সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ শাহীনুর ইসলাম বলেন, তদন্ত কমিটি আগুন লাগার প্রকৃত কারণ অনুসন্ধান, ঘটনায় দায়ীদের চিহ্নিতকরণ, ক্ষয়-ক্ষতির নিরূপন এবং এরূপ ঘটনা প্রতিরোধে করণীয় সুপারিশমালা প্রদান করবে।

কমিটির অন্য সদস্যরা হলেন, পরিচালক শিল্প পুলিশ গাজীপুর এর প্রতিনিধি (উপ-পরিচালক পদমর্যাদার), অতিরিক্ত পুলিশ সুপার জেলা পুলিশ, শ্রীপুরের উপজেলা নির্বাহী অফিসার, গাজীপুরের কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর এর উপ মহাপরিদর্শক এবং গাজীপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর উপ- সহকারী পরিচালক।

 

আরো জানতে…….

শ্রীপুরের অগ্নিকাণ্ডের ঘটনায় ছয় সদস্যের তদন্ত কমিটি গঠন জেলা প্রশাসনের

শ্রীপুরে অগ্নিকাণ্ডে নিহত এক, নিখোঁজ তিন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button