গাজীপুর

গাজীপুর-৪: জমে উঠেছে দুই জাতীয় নেতার সন্তানদের লড়াই

গাজীপুর কণ্ঠ ডেস্ক : জমে উঠেছে সিমিন হোসেন রিমি ও শাহ রিয়াজুল হান্নানের নির্বাচনী প্রচার। প্রধান দুদলের এ দুই প্রার্থী ভোট করছেন গাজীপুর-৪ আসন থেকে।

নৌকা প্রতীকের প্রার্থী সিমিন হোসেন রিমি প্রতিদিনই কয়েকটি পথসভা ও নির্বাচনী সভায় যোগ দিচ্ছেন। পিছিয়ে নেই বিএনপির রিয়াজুল হান্নানও। মাঠঘাট চষে বেড়াচ্ছেন এ দুই প্রার্থী।

সিমিন হোসেন রিমি এ আসনে টানা দুবারের সংসদ সদস্য। অন্যদিকে রিয়াজুল হান্নান এবার নবীন প্রার্থী।

এ দুজনই জাতীয় নেতার সন্তান। সিমিন হোসেন রিমির বাবা দেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদ। আর বিএনপির প্রয়াত স্থায়ী কমিটির সদস্য হান্নান শাহর ছেলে রিয়াজুল হান্নান।

তরুণ এ দুই প্রার্থীকে নিয়ে দুদলই একাট্টা। সব ভেদাভেদ ও দ্বন্দ্ব ভুলে মাঠে নেমেছেন দুদলের কর্মীরা।

সিমিন হোসেন রিমির প্রচারে নতুনমাত্রা যোগ করেছেন তার ভাই এই আসনের দুবারের সাবেক এমপি সোহেল তাজ। সাবেক এই স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বোনকে সহায়তা করতে যুক্তরাষ্ট্র থেকে দেশে এসেছেন। প্রতিদিনই কোনো না কোনো এলাকায় ছুটে যাচ্ছেন।

এদিকে রিয়াজুল হান্নানের পুঁজি তার বাবার প্রতি কাপাসিয়ার মানুষের ভালোবাসা। হান্নান শাহ দলের দুর্দিনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে গেছেন। গাজীপুর বিএনপিতে তার ছিল আলাদা কদর।

এ এলাকায় জন্ম দেশের প্রথম প্রধানমন্ত্রী বঙ্গতাজ তাজউদ্দীন আহমদ ও বিএনপির সাবেক মন্ত্রী প্রয়াত নেতা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহর।

বাবাদের পর এখন প্রতিদ্বন্দ্বিতায় সন্তানরা। বাবাদের মতো সন্তানদের ভাবমূর্তিও এলাকায় পরিচ্ছন্ন। তাই তাদের লড়াই জমে উঠেছে। অনেকে বলছেন-এবার এই আসনে হাড্ডাহাড্ডি লড়াই হবে দুই প্রার্থীর মধ্যে।

সিমিন হোসেন রিমি তার বাবার ত্যাগের কথা উল্লেখ করে ভোট চাইছেন। অন্যদিকে বিএনপির প্রার্থী শাহ রিয়াজুল হান্নান তার প্রয়াত বাবা হান্নান শাহর রেখে যাওয়া কাজের ধারাবাহিকতা ধরে রাখতে ধানের শীষের পক্ষে ভোট চান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button