গাজীপুর

গাজীপুরে র‍্যাবের রোবাস্ট টহল শুরু

গাজীপুর কণ্ঠ ডেস্ক : জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে গার্মেন্টস শিল্পের অস্থিতিশীলতা রোধে গাজীপুরে র‍্যাব-১ এর সদস্যরা রোবাস্ট টহল শুরু করেছে।

গাজীপুরের পোড়াবাড়ী ক্যাম্পস্থ স্পেশালাইজড কোম্পানীর সদস্যরা বৃহষ্পতিবার দিনভর গাজীপুরের বিভিন্ন সড়ক ও এলাকা প্রদক্ষিণ করছে।

র‍্যাব-১’র স্পেশালাইজ কোম্পানী পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন জানান, গাজীপুরে গার্মেন্টস শিল্পের অস্থিতিশীল এবং শ্রমিক অসন্তোষ এর মাধ্যমে গার্মেন্টস শিল্প বন্ধসহ রাস্তায় মিটিং মিছিল করে প্রতিবন্ধকতা সৃষ্টির রোধকল্পে র‍্যাব-১ এর গাজীপুরের পোড়াবাড়ী ক্যাম্পস্থ স্পেশালাইজড কোম্পানী বিশেষ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। উক্ত নিরাপত্তা পরিকল্পনার অংশ হিসেবে এবং আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০১৮ কে সামনে রেখে গাজীপুর জেলাকে সকল প্রকার সন্ত্রাসী ও জঙ্গী কর্মকান্ডসহ সাম্প্রতিক টঙ্গী বিশ্ব ইজতেমা নিয়ে যে কোন নাশকতামূলক কার্যক্রমের হাত থেকে রক্ষার্থে র‍্যাব-১ এর গাজীপুরের পোড়াবাড়ী ক্যাম্পস্থ স্পেশালাইজড কোম্পানীর সদস্যরা রোবাস্ট টহলে নিয়োজিত রয়েছে।

জন-নিরাপত্তার স্বার্থে ৩ জন কর্মকতার সমন্বয়ে ৮ টি মোটর সাইকেল এবং ১১ টি টহল পিকআপের মাধ্যমে ১শ’ সদস্যের সমন্বয়ে র‍্যাবের এ রোবাস্ট টহল দল গাজীপুরের প্রধান প্রধান সড়ক সমূহসহ বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করছে। উক্ত রোবাস্ট টহল ছাড়াও সাদা পোশাকে উল্লেখযোগ্য সংখ্যক র‍্যাব সদস্য সার্বক্ষনিক গোয়েন্দা তথ্য সংগ্রহ করছে।

দেশের উত্তরবঙ্গ এবং ময়মনসিংহ বিভাগের জেলা সমূহ হতে রাজধানী ঢাকা গমনের প্রধান প্রবেশ দ্বার গাজীপুর হওয়ায় উক্ত রোবাস্ট টহল ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুর-মাওনা-চান্দনা চৌরাস্তা-টঙ্গী-এরশাদনগর-টঙ্গী বিশ্ব ইজতেমার মাঠ-ভোগড়া বাইপাস-কোনাবাড়ী-কালিয়াকৈর-চন্দ্রা মোড় পর্যন্ত নিয়োজিত রয়েছে, যাতে কোন দুষ্কৃতিকারী গাজীপুর জেলায় কোন ধরনের নাশকতা ও সন্ত্রাসী কার্যক্রম সংঘটিত করতে না পারে। র‍্যাব-১, উত্তরা, ঢাকা এর অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ সারওয়ার-বিন-কাশেম এবং র‍্যাব-১, গাজীপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন উক্ত নিরাপত্তার সার্বক্ষনিক তদারকি কাজে নিয়োজিত রয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button