আলোচিতজাতীয়রাজনীতিসারাদেশ

এমপি আনোয়ারুল হত্যা: ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আটক

গাজীপুর কণ্ঠ ডেস্ক : সংসদ সদস্য আনোয়ারুল আজীম হত্যাকাণ্ডে ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিমকে (মিন্টু) আটক করা হয়েছে।

মঙ্গলবার (১১ জুন) বিকেলে রাজধানীর ধানমন্ডি থেকে তাঁকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

ডিবির একটি সূত্র সংবাদ মাধ্যমকে জানিয়েছে, ধানমন্ডির ৩/এ এলাকায় আওয়ামী লীগের এক নেতার বাসার নিচ থেকে সাইদুল করিমকে আটক করা হয়। পরে তাঁকে মিন্টো রোডে ডিবি কার্যালয়ে আনা হয়েছে। তবে ডিবির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এ বিষয়ে কিছু জানানো হয়নি।

গত ১২ মে কলকাতায় গিয়ে পরদিন নিউ টাউনের একটি ফ্ল্যাটে খুন হন আনোয়ারুল আজীম। এ হত্যাকাণ্ডে জড়িত অভিযোগে বাংলাদেশে চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। কলকাতা ও নেপালে গ্রেপ্তার হয়েছে আরও দুজন। গ্রেপ্তার ব্যক্তিদের জিজ্ঞাসাবাদে পুলিশ জানতে পারে, সোনা চোরাচালান নিয়ে দ্বন্দ্ব থেকে আনোয়ারুল আজীমকে কৌশলে কলকাতায় নিয়ে হত্যা করা হয়েছে। এ হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী ঝিনাইদহের কোটচাঁদপুর পৌরসভার মেয়রের ভাই যুক্তরাষ্ট্রপ্রবাসী মো. আক্তারুজ্জামান ওরফে শাহীন।

তদন্তসংশ্লিষ্ট গোয়েন্দা কর্মকর্তাদের ভাষ্যমতে, আক্তারুজ্জামান সংসদ সদস্যকে হত্যার জন্য পাঁচ কোটি টাকায় খুনি ভাড়া করেছিলেন। হত্যাকাণ্ড বাস্তবায়নে মূল ভূমিকা রাখেন খুলনা অঞ্চলের একসময়ের দুর্ধর্ষ চরমপন্থী নেতা শিমুল ভূঁইয়া। তাঁকে জিজ্ঞাসাবাদেই এ ঘটনায় ঝিনাইদহ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিমের নাম আসে।

সাইদুল করিমকে আটকের বিষয়ে ঝিনাইদহ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল-ইমরান সংবাদ মাধ্যমকে বলেন, ডিবি পুলিশ পরিচয়ে কয়েক ব্যক্তি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে তুলে নিয়ে যায়। তাঁকে মিন্টো রোডের ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হবে বলে আটকের সময় বলা হয়েছিল।

এরকম আরও খবর

Back to top button