Uncategorized

ইসরাইলের দুটি বিমান ঘাঁটিতে আঘাত হেনেছে ইরানের ক্ষেপণাস্ত্র

গাজীপুর কণ্ঠ, আন্তর্জাতিক ডেস্ক : ইসলামী প্রজাতন্ত্র ইরান ইহুদিবাদী ইসরাইলের বিরুদ্ধে যে পাল্টা হামলা চালিয়েছে তাতে অন্তত নয়টি ক্ষেপণাস্ত্র ইসরাইলের প্রতিরক্ষা ব্যবস্থা প্রতিহত করতে ব্যর্থ হয়েছে এবং এগুলো দুটি বিমান ঘাঁটিতে আঘাত হানে। ইরানি ক্ষেপণাস্ত্রের আঘাতে ওই দুটি বিমান ঘাঁটি বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে। আমেরিকার একজন শীর্ষ পর্যায়ের কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে মার্কিন টেলিভিশন চ্যানেল এবিসি নিউজকে একথা জানিয়েছেন।

নিউ ইয়র্ক ভিত্তিক টেলিভিশন চ্যানেলটি জানায়, পাঁচটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ইসরাইলের নেভাতিম বিমানঘাঁটিতে আঘাত হানে এবং এতে ইসরাইলের একটি সি-১৩০ পরিবহন বিমান ধ্বংস হয়। মার্কিন ওই কর্মকর্তা জানান, আরো চারটি ক্ষেপণাস্ত্র ইসরাইলের নেগেভ বিমানঘাঁটিতে আঘাত হানে তবে তাতে বড় কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলে দাবি করেন তিনি।

শনিবার দিবাগত রাতে ইরান কয়েকশো ড্রোন ও ক্ষেপণাস্ত্র দিয়ে ইসরাইলের বিরুদ্ধে প্রতিশোধমূলক হামলা চালায়। গত ১ এপ্রিল ইসরাইল সিরিয়ায় ইরানি কনসুলেট ভবনে হামলা চালিয়ে ইরানের শীর্ষ পর্যায়ের কয়েকজন সেনা কর্মকর্তাকে হত্যা করে। এর প্রতিশোধ হিসেবে ইরান শনিবার রাতে ইসরাইলের বিরুদ্ধে হামলা চালায়। ইরানের সর্বোচ্চ জাতীয় নিরাপত্তা পরিষদ জানিয়েছে, দেশের সামরিক বাহিনী ইসরাইলের বিমান, গোয়েন্দা ও সামরিক ঘাঁটিতে হামলা চালিয়েছে। তবে অর্থনৈতিক প্রতিষ্ঠান ও অবকাঠামোর ওপর হামলা থেকে বিরত থেকেছে।

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button