আলোচিত

ভাড়াটিয়াদের জন্য বাড়িওয়ালার ঈদ উপহার

গাজীপুর কণ্ঠ ডেস্ক : নিত্যপণ্যের দাম বাড়ার কারণে সংসার চালাতে হিমশিম খাচ্ছেন রাজধানীর অনেক ভাড়াটিয়াই। আর দ্রব্যমূল্য বৃদ্ধি ও আসন্ন ঈদ উপলক্ষে ভাড়াটিয়ার ভাড়া মওকুফ করে দিয়ে অনন্য নজির স্থাপন করেছেন রাজধানীর মিরপুর এলাকার রুপালি হাউজিংয়ের এক বাড়িওয়ালা। ওই বাড়ির মালিক ঈদ উপলক্ষে ভাড়াটিয়াদের এক মাসের বাসা ভাড়া সম্পূর্ণ মওকুফ করে চিঠি দিয়েছেন। এ বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

চিঠিতে বলা হয়, নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি ও আসন্ন ঈদে ভাড়াটিয়ার অতিরিক্ত খরচের চাপ কমানোর জন্য আপনার ১ মাসের বাসা ভাড়া সম্পূর্ণ মওকুফ করা হলো।

রুপালি হাউজিংয়ের ৬১ নম্বর বাড়িতে ভাড়া থাকেন আলিমুর রহমান সুফাল। সোমবার (১ এপ্রিল) তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে বিষয়টি জানালে মুহূর্তের মধ্যেই ভাইরাল হয় পোস্টটি।

বাড়িওয়ালা থেকে পাঠানো চিঠিটি তার আইডিতে শেয়ার করে লেখেন, ‘আমার বাড়িওয়ালার পক্ষ থেকে ঈদ উপহার… ঢাকা শহরের এই ছোট্ট জীবনে কেউ কখনো এমন উপহার পেয়েছেন কি না, জানি না এবং শুনিনি কখনো, আমি অন্তত পাইনি। সম্পদের পাশাপাশি সুন্দর একটা মন থাকাটাও জরুরি একজন প্রকৃত মানুষ হওয়ার জন্য। আল্লাহ ওনাকে নেক হায়াত এবং দুনিয়া ও আখিরাতে উত্তম প্রতিদান দান করুন।’

এসব বিষয়ে আলিমুর রহমান গণমাধ্যমকে বলেন, ‘আমি একজন ভাড়াটিয়া হিসেবে আমার আবেগ প্রকাশ করেছি মাত্র।’ বাড়ির মালিকের নম্বর চাইলে তিনি বলেন, ‘তার পরিচয় দিতে নিষেধ করেছেন। তিনি আমাকে জানিয়েছেন বিষয়টি গোপন রাখতে। এ জন্য আমি গোপন রেখেছি।’ তিনি বলেন, ‘আমাদের এই বাড়িওয়ালার হাউজিংয়ে আরও দুটি বাড়ি আছে, তিনি সবার জন্যই একই উপহার রেখেছেন।’

আলিমুর রহমানের করা সেই পোস্টের কমেন্টসে বাড়িওয়ালার জন্য প্রশংসার জোয়ার বয়ে গেলেও অনেকেই অন্য বাড়ির মালিকদের নিয়ে নিজেদের তিক্ত অভিজ্ঞতার কথা জানিয়েছেন।

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button