আলোচিত

বেইলি রোডে ‘লিপ ইয়ারে অফারের ছড়াছড়ি’, খেতে গিয়েই প্রাণ গেল তাদের

গাজীপুর কণ্ঠ ডেস্ক : ভয়াবহ আরেকটি ঘটনার সাক্ষী হলো বাংলাদেশ। এ দিন রাজধানী ঢাকার বেইলি রোডে একটি বহুতল ভবনে অগ্নিকাণ্ডে অন্তত ৪৪ জন নিহত হয়েছেন। দিনটি ছিল ২৯ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার)। এ দিনটিকে লিপ ইয়ার বলা হয়। আর লিপ ইয়ারের অফার খেতে গিয়েই প্রাণ গেল তাদের।

জানা গেছে, আগুন লাগা ভবনটিতে বেশ কয়েকটি রেস্টুরেন্ট ছিল। ওই রাতে ভবনটিতে অফারের ছড়াছড়ি চলছিল। আর এ অফারের জন্য বাড়তি ভিড়ও ছিল ভবনটিতে। আর সে সময়ে অগ্নিকাণ্ড ঘটে।

ভবনটিতে রেস্টুরেন্ট ছাড়াও ছিল কাপড়ের দোকানসহ নানা ধরনের ব্যবসাপ্রতিষ্ঠান। তবে লিপ ইয়ার উপলক্ষে রেস্টুরেন্টগুলোয় বিশেষ অফার চলছিল। এ অফারে আকৃষ্ট হয়ে পরিবার-স্বজনদের নিয়ে সেখানে গিয়েছিলেন অনেকে।এর মধ্যে আগুন লাগায় সেখানেই মারা যান অনেকে। লিপ ইয়ারের অফার খেতে গিয়েই করুণ পরিণতি হলো তাদের।

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন সাংবাদিকদের জানিয়েছেন, এ ঘটনায় এখন পর্যন্ত ৪৪ জন নিহত হয়েছেন। এ ছাড়া চারজনের মরদেহ শনাক্তের খবর পাওয়া গেছে। স্বজনদের খোঁজে ছোটাছুটি করছেন পরিবারের সদস্যরা।

ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন সংবাদ মাধ্যমকে জানান, ঘটনাস্থল থেকে অচেতন অবস্থায় হাসপাতালে পাঠানো হয় ৪২ জনকে। তাদের মধ্যে চার শিশু ও ২১ নারী ছিলেন। বাকিরা পুরুষ। এ ছাড়া জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে ৭৫ জনকে।

এর আগে, বৃহস্পতিবার রাত ৯টা ৫০ মিনিটের দিকে ভবনের দ্বিতীয় তলায় ‘কাচ্চি ভাই’ নামের একটি রেস্তোরাঁয় আগুন লাগে। ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিটের চেষ্টায় রাত ১১টা ৫০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে।

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button