আন্তর্জাতিকআলোচিত

মাঝ আকাশে বাংলাদেশি যাত্রী অসুস্থ: অনুমতি দেয়নি ভারত, বিমান নামল পাকিস্তানে

গাজীপুর কণ্ঠ ডেস্ক : একজন যাত্রী অসুস্থ হয়ে পড়ায় ঢাকা থেকে সৌদি আরবের রাজধানী রিয়াদগামী সৌদিয়া এয়ারলাইনসের একটি বিমান পাকিস্তানের বন্দরনগরী করাচিতে জরুরি অবতরণ করেছে। এর আগে বিমানটি ভারতে নামার চেষ্টা করেছিল। কিন্তু ভারতীয় কর্তৃপক্ষ সেটি অবতরণের অনুমতি দেয়নি।

পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজ এক প্রতিবেদনে জানিয়েছে, মঙ্গলবার সৌদিয়া এয়ারলাইনসের ফ্লাইট এসভি–৮০৫ ঢাকা থেকে ভোর ৩টা ৫৭ মিনিটে সৌদি আরবের রাজধানী রিয়াদের উদ্দেশে রওনা হয়। উড্ডয়নের একটু পরেই ৪৪ বছর বয়সী আবু তাহের নামে এক বাংলাদেশি যাত্রীর শারীরিক অবস্থার অবনতি ঘটে। সে সময় উড়োজাহাজটি ভারতের আকাশসীমায় অবস্থান করছিল।

সৌদিয়া এয়ারলাইনসের সূত্র বলেছে, ফ্লাইটটি মাঝ-আকাশে থাকাকালীন ওই যাত্রীর উচ্চ রক্ত চাপের পাশাপাশি বমি শুরু হয়। তার শারীরিক অবস্থার দ্রুত অবনতি ঘটতে থাকে। এ সময় যাত্রীর শারীরিক অবস্থা বিবেচনায় পাইলট বিমানটিকে মুম্বাইয়ের দিকে ঘুরিয়ে দেন এবং জরুরি অবতরণের জন্য মুম্বাইয়ের এয়ার ট্রাফিক কন্ট্রোলারের (এটিসি) কাছে অনুমতি চান।

মুম্বাই এটিসির পক্ষ থেকে অসুস্থ যাত্রীর জাতীয়তা এবং অন্যান্য তথ্য জানতে চাওয়া হয়। তাৎক্ষণিকভাবে মুম্বাইয়ে অবতরণের অনুমতি না মেলায় বাধ্য হয়ে বিমানের গতিপথ বদলে পাকিস্তানের করাচি শহরের দিকে যান পাইলট।

পাকিস্তানের আকাশসীমা থেকে করাচির এয়ার ট্রাফিক কন্ট্রোলারের কাছে বিমানটির জরুরি অবতরণের অনুমতি চান তিনি। অনুমতি মেলায় সকাল ৭টা ২৮ মিনিটে করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করে সৌদিগামী ওই বিমান।

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button