গাজীপুর

কালীগঞ্জে অবৈধ চার ইটভাটা গুড়িয়ে দিয়ে ২৯ লাখ টাকা জরিমানা আদায়

গাজীপুর কণ্ঠ ডেস্ক : কালীগঞ্জে অভিযান চালিয়ে চারটি ইটভাটা গুড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তর। একই সঙ্গে ২৯ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দিনব্যাপী পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়জুন্নেসা আক্তারের‌ নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

পরিবেশ অধিদপ্তর সূত্রে জানা গেছে, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন-২০১৩ (সংশোধিত-২০১৯)-এর বিভিন্ন ধরা ভঙ্গ করে কালীগঞ্জের মেন্দিপুর এলাকায় অবৈধভাবে পরিচালিত ‘মেসার্স ফারুক ট্রেডার্স’ নামক ইটভাটাকে ৮ লাখ টাকা, সাওরাইদ এলাকার আরএফএস ব্রিকসকে ৮ লাখ টাকা, এনসিজি ব্রিকসকে ৮ লাখ টাকা এবং আরএফএস ব্রিকসকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও প্রতিটি ইটভাটায় এস্কেভেটর (ভেকু) দিয়ে চিমনি ভেঙ্গে গুড়িয়ে দিয়ে ইটভাটার সকল কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে।

অভিযানে গাজীপুর পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক জনাব মোঃ মইনুল হক, মোঃ মমিন ভুইয়া, পরিদর্শক সঞ্জিত বিশ্বাস‌ প্রমুখ উপস্থিত ছিলেন। অবৈধ ইটভাটার বিরুদ্ধে পরিবেশ অধিদপ্তরের এই অভিযান অব্যাহত থাকবে।

অপরদিকে ‌কাপাসিয়া উপজেলার ফেটালিয়া এলাকার আরএফএস ব্রিকসে অভিযান পরিচালনা করে এস্কেভেটর মেশিনের মাধ্যমে চিমনি ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়েছে এবং সকল কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে।

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button