গাজীপুরসংসদ নির্বাচন ২০২৪

নৌকার চুমকিকে হারালেন স্বতন্ত্র প্রার্থী আখতারুজ্জামান

গাজীপুর কণ্ঠ ডেস্ক : তিনবারের সংসদ সদস্য আওয়ামী লীগ মনোনীত (নৌকা প্রতীক) প্রার্থী বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকিকে (এমপি) হারিয়ে গাজীপুর-৫ আসনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী (ট্রাক প্রতীক) ডাকসুর সাবেক ভিপি-জিএস, গাজীপুর জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা আখতারুজ্জামান। তিনি মোট পেয়েছেন ৮২ হাজার ৭২০ ভোট।

রোববার (৭ জানুয়ারি) রাতে সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়। আখতারুজ্জামানের নিকটতম প্রতিদ্বন্দ্বী মেহের আফরোজ চুমকি (নৌকা প্রতীক) পেয়েছেন ৬৭ হাজার ৭৮৩ ভোট।

গাজীপুর-৫ আসনের মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৩৩ হাজার ৫৭৫ জন। এর মধ্যে ১ লাখ ৫৯ হাজার ৭০ জন ভোটাধিকার প্রয়োগ করেন। বাতিল হয়েছে ২ হাজার ৪৯৮ ভোট। মোট বৈধ ভোটের সংখ্যা ১ লাখ ৫৬ হাজার ৫৭২ জন।

১২৪ টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হয়। সকাল ৮টা থেকে বিকাল চারটা পর্যন্ত বিরতিহীন চলে ভোট গ্রহণ। কোনও প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই নির্বাচন সম্পন্ন হয়েছে।

গাজীপুর-৫ আসন থেকে মোট ৮ জন প্রার্থী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেন। তাদের মধ্যে স্বতন্ত্র প্রার্থী আমজাদ হোসেন স্বপন পেয়েছেন (ঈগল) ৩৮২৭ ভোট, এম এম নিয়াজ উদ্দিন (জাতীয় পার্টি) ৩৫০ ভোট, উর্মি (বাংলাদেশ সুপ্রিম পার্টি) ১০৯৬ ভোট, মো. আল আমিন দেওয়ান (ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ) ৫৮৯ ভোট, মো. সোহেল মিয়া (গণফোরাম) ১০৭ ভোট, মোহাম্মদ তরিকুল ইসলাম আকন্দ (জাতীয় সমাজতান্ত্রিক দল) ১০০ ভোট এবং মোহাম্মদ তরিকুল ইসলাম আকন্দ (জাতীয় সমাজতান্ত্রিক দল) ১০০ ভোট।

 

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button