আলোচিত

পোস্টারে বঙ্গবন্ধুর ছবি, ব্যারিস্টার সুমনকে শোকজ

গাজীপুর কণ্ঠ ডেস্ক : স্বতন্ত্র নির্বাচন করলেও নিজের পোস্টারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম ব্যবহার করেছেন হবিগঞ্জ-৪ আসনের আলোচিত প্রার্থী ব্যারিস্টার সায়েদুল হক সুমন। এজন্য তাকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দিয়েছে নির্বাচন অনুসন্ধান কমিটি।

অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও হবিগঞ্জ আদালতের জ্যেষ্ঠ সহকারী জজ সবুজ পাল রোববার (৩১ ডিসেম্বর) নোটিশটি পাঠান বলে জানা গেছে।

নোটিশে বলা হয়, আব্দুল হাই প্রিন্স নামে এক ব্যক্তি নিজেকে নৌকা প্রতীকের কর্মী ও সমর্থক দাবি করে অভিযোগ দিয়েছেন। এতে নমুনা হিসেবে ওই পোস্টার সংযুক্ত রয়েছে। নমুনা পোস্টার পর্যালোচনা করে প্রতীয়মান হয়, রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা-২০০৮ এর বিধি ৭ মোতাবেক প্রার্থীর ব্যানার ও পোস্টারে নিজের ছবি, প্রতীক ও দলীয় প্রার্থী হলে একই সঙ্গে দল প্রদানের ছবির বাইরে আরও কারো ছবি ব্যবহার করা যাবে না।

সেখানে আরও বলা হয়, আপনি পোস্টারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ব্যবহার করে উল্লিখিত বিধি লঙ্ঘন করেছেন। ফলে আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে মঙ্গলবার নিজে অথবা প্রতিনিধির মাধ্যমে নির্বাচন অনুসন্ধান কমিটির কাছে লিখিত ব্যাখ্যা প্রদানের নির্দেশ দেওয়া হলো।

সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচিত নাম ব্যারিস্টার সায়েদুল হক সুমন এবার হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) আসনে ক্ষমতাসীন আওয়ামী লীগের নৌকা প্রতীকের মনোনয়ন চেয়েছিলেন। তবে তিনি মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঈগল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই আসনে নৌকা প্রতীকের প্রার্থী বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। তাদের দুজনের মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে বলে ধারণা করা হচ্ছে।

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button