গাজীপুর

গাজীপুরে রেললাইন কেটেছে দুর্বৃত্তরা, মোহনগঞ্জ এক্সপ্রেস লাইনচ্যুত : নিহত ১

নিজস্ব সংবাদদাতা : জয়দেবপুর-ময়মনসিংহ রেলসড়কের রাজেন্দ্রপুর ও ভাওয়াল রেলস্টেশনের মাঝামাঝি বনখড়িয়া নামক স্থানে দুর্বৃত্তরা রেল লাইন কেটে ফেলায় মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনের ৭ বগি লাইনচ্যুত হয়েছে। এ ঘটনায় এক যাত্রী নিহত এবং আহত হয়েছে অন্তত ১০ জন।

বুধবার ভোর রাত সোয়া ৪টার দিকে এই দুর্ঘটনা ঘটে। এর পর থেকে ঢাকা-ময়মনসিংহ রেল যোগাযোগ বন্ধ আছে।

নিহত ব্যক্তি ময়মনসিংহের গফরগাঁও উপজেলার রওহা গ্রামের আসলাম হোসেন (৩৫)।

এলাকাবাসী সংবাদ মাধ্যমকে জানান, যাত্রীবাহী মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি নেত্রকোনার মোহনগঞ্জ থেকে ঢাকার কমলাপুরের দিকে যাচ্ছিল। গত রাতের কোনো এক সময় দুর্বৃত্তরা বনখড়িয়া এলাকায় রেল লাইন কেটে ফেলে যায়। বুধবার ভোর রাত সোয়া ৪টার দিকে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি রাজেন্দ্রপুর স্টেশন পার হয়ে ভাওয়াল রেলস্টেশনে পৌঁছানোর আগেই লাইনচ্যুত হয়ে যায়। এতে ঘটনাস্থলেই একজন যাত্রী মারা যান। আহত অন্তত ১০ জনকে স্থানীয়রা উদ্ধার করে আশপাশের ক্লিনিকে নিয়ে যান।

জয়দেবপুর রেলওয়ে স্টেশনের মাস্টার হানিফ আলী বিষয়টি নিশ্চিত করে সংবাদ মাধ্যমকে বলেন, বুধবার ভোররাত চারটা থেকে সোয়া চারটার দিকে ঢাকাগামী মোহলগঞ্জ এক্সপ্রেক্স ট্রেনটি রাজেন্দ্রপুর স্টেশন ছেড়ে যায়। কিছুদুর যাওয়ার পরপরই এর ইঞ্জিনসহ ৭টি বগি (ঠ-ড-ঢ-ঝ-জ-ঞ ও ইঞ্জিন) লাইনচ্যুত হয়ে পড়ে। দুর্বৃত্তরা রেললাইনের কিছু অংশ কেটে নিয়ে যাওয়ায় ওই দুর্ঘটনা ঘটেছে। এরপর থেকে ঢাকা-ময়মনসিংহ রুট ব্যবহারকারী সব ট্রেনের চলাচল বন্ধ রয়েছে। দুর্ঘটনায় কয়েকজন আহত হলেও তাদের সংখ্যা নিশ্চিত করতে পারেননি স্টেশন মাস্টার হানিফ। বিষয়টি ঢাকায় রেলের উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানোর পর সকাল ৮টার দিকে উদ্ধারকারী টিম ঘটনাস্থলে পৌঁছেছে বলেও জানান তিনি।

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button