আইন-আদালতআলোচিত

অবরোধের কারণে ৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষা স্থগিত

গাজীপুর কণ্ঠ ডেস্ক : টানা অবরোধের কারণে ৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষা স্থগিত করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

শুক্রবার (২৪ নভেম্বর) বিকালে পিএসসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আগামী ২৭ নভেম্বর থেকে এ পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল।

‘অনিবার্য কারণে’ লিখিত পরীক্ষা স্থগিত করার কথা জানিয়ে পিএসসির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পরীক্ষার পরিবর্তিত তারিখ ও সময়সূচি যথাসময়ে কমিশনের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিরোধী দলগুলোর হরতাল-অবরোধের কারণে এ পরীক্ষা পেছানোর দাবি জানিয়ে আসছিলেন পরীক্ষার্থীরা। তবে নির্ধারিত সময়েই পরীক্ষা নেওয়ার ইচ্ছার কথা বলে আসছিল পিএসসি। বৃহস্পতিবার সন্ধ্যায়ও যথাসময়ে পরীক্ষা হওয়ার কথা জানিয়ে পরীক্ষার হল, আসন ব্যবস্থা এবং পরীক্ষা সংক্রান্ত নির্দেশাবলি বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছিল পিএসসি। ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে এ লিখিত পরীক্ষা হওয়ার কথা ছিল।

গত ৬ জুন ১২ হাজার ৭৮৯ জন প্রার্থীকে উত্তীর্ণ করে ৪৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। ১৯ মে ৮টি বিভাগের কেন্দ্রে অনুষ্ঠিত ওই পরীক্ষায় অংশ নিয়েছিলেন ২ লাখ ৬৮ হাজার ১১৯ জন। গত বছরের ৩০ নভেম্বর সরকারি চাকরির ২ হাজার ৩০৯টি শূন্য পদে নিয়োগ দিতে বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি।

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button