আলোচিতরাজনীতি

অবশেষে নির্বাচনে যাওয়ার আনুষ্ঠানিক ঘোষণা দিলো জাতীয় পার্টি

গাজীপুর কণ্ঠ ডেস্ক : অবশেষে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের ঘোষণা দিয়েছে জাতীয় পার্টি (জাপা)। দলের চেয়ারম্যান জি এম কাদেরের পক্ষে এ ঘোষণা দেন মহাসচিব মুজিবুল হক।

রাজধানীর বনানীতে জাপার চেয়ারম্যানের কার্যালয়ে বুধবার (২২ নভেম্বর) বিকেলে সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেওয়া হয়।

মুজিবুল হক বলেন, ‘নির্বাচন কমিশনসহ সরকারের বিভিন্ন মহল থেকে বিভিন্নভাবে, বিভিন্ন মাধ্যমে আমাদের আশ্বস্ত করা হয়েছে যে নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে। কোনো রকম হস্তক্ষেপ করা হবে না। ভোটকেন্দ্রে এসে ভোটাররা ভোট প্রয়োগ করতে পারবেন।’

সংশ্লিষ্ট মহলের নাম উল্লেখ করতে চান না জানিয়ে জাপার মহাসচিব বলেন, ‘আমাদের আশ্বস্ত করেছে। তাদের এই আশ্বাসের কারণে, তাদের প্রতি আমাদের বিশ্বাস সৃষ্টি হওয়ার কারণে আমাদের মাননীয় চেয়ারম্যানের নির্দেশে তাঁর পক্ষ থেকে আপনাদের সামনে নির্বাচনে অংশগ্রহণ করার আনুষ্ঠানিক ঘোষণা করছি।’

তবে এবার কোনো জোটের মধ্যে না থেকে ৩০০ আসনেই জাপা এককভাবে প্রার্থী দেবে বলে উল্লেখ করেন মুজিবুল হক। তিনি বলেন, ‘এককভাবে নির্বাচন করার যে ঘোষণা দেওয়া হয়েছিল সেটাই থাকবে। আমরা কারও সঙ্গে আসন সমঝোতার চিন্তা করছি না। শক্তিশালী প্রতিদ্বন্দ্বী হিসেবেই আমরা এককভাবে নির্বাচনে অংশগ্রহণ করব।’ তিনি আরও বলেন, জাতীয় পার্টি স্বচ্ছ রাজনীতি করে। কোনো ভাঙচুর, নির্যাতন, দুর্নীতির রাজনীতি জাতীয় পার্টি করে না। তবে অনেক দলের এমন ইতিহাস আছে।

জাপার মহাসচিব জানান, আজ বেলা তিনটা পর্যন্ত প্রায় ১ হাজার ৪০০ মনোনয়ন ফরম বিক্রি হয়েছে ৷ অনেক আসনে একাধিক ফরম তোলা হয়েছে। তবে যোগ্য প্রার্থীকে মনোনয়ন দেওয়া হবে।

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button