জাতীয়

সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া প্রশাসনে রদবদল নয়: ইসি আলমগীর

গাজীপুর কণ্ঠ ডেস্ক : সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া প্রশাসনে কোনো ধরণের রদবদল করা হবে না বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. আলমগীর।

বুধবার (২২ নভেম্বর) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নিজ রুমে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

মো. আলমগীর বলেন, সুনির্দিষ্ট কারণ ছাড়া কাউকে বদলি করা হবে না। তবে যদি যৌক্তিক কোনো কারণ থাকে, অফিসার নিরপেক্ষ নন, তার আচরণ ও কাজে প্রমাণ হয়েছে, তখন বদলি করব। যেমন জামালপুরের একজন জেলা প্রশাসককে আমরা বদলি করেছি, সে সময় সিডিউল ঘোষণা হয়নি। উনি একটি অনুষ্ঠানে একজন রাজনৈতিক দলের এমপির পক্ষে কথা বলেছেন। তখন তাকে বদলি করেছি।

রাজনৈতিক দলগুলোর মনোনয়ন বিক্রিতে আচরণবিধি ভঙ্গ নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ইসি আলমগীর বলেন, মনোনয়ন ফরম কেনার সময় পার্টি অফিসে রাজনৈতিক দলগুলোর কার্যকলাপ আচরণবিধি লঙ্ঘনের মধ্যে পড়বে না। কিন্তু মনোনয়ন ফরম কেনার সময় গাড়ি ও মোটরসাইকেলের শোডাউন করতে পারবে না।

এই নির্বাচন কমিশনার বলেন, মনোনয়ন ফরম কেনার সময় পার্টি অফিসে রাজনৈতিক দলগুলোর কার্যকলাপ আচরণবিধি লঙ্ঘনের মধ্যে পড়বে না।

নির্বাচন পর্যবেক্ষণ করতে ৩৪টি দেশ ও চারটি সংস্থাকে আমন্ত্রণ জানানোর বিষয়ে মো. আলমগীর বলেন, ‘আমরা যেসব দেশের নির্বাচন কমিশনকে আমন্ত্রণ জানিয়েছি সেসব কমিশনের কোনো কমিশনার বা কর্মকর্তা যদি বাংলাদেশে আসেন তাহলে এখানে তাদের যাতায়াতের খরচ, হোটেল ভাড়া ও থাকা-খাওয়ার খরচ কমিশন ব্যবস্থা করবে। তবে তাদের বিমান খরচ বহন করা হবে না। এছাড়া অন্যান্য সংস্থা বা সাংবাদিকরা এলে তাদের সকল খরচ নিজেদের বহন করতে হবে।’

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button