খেলাধুলা

নিলামে উঠছে মেসির বিশ্বকাপজয়ী জার্সি

গাজীপুর কণ্ঠ, খেলাধুলা ডেস্ক : কাতার বিশ্বকাপ জয়ের পথে লিওনেল মেসির পরা জার্সি কিনে নেওয়ার সুযোগ পাচ্ছেন ভক্তরা। আর্জেন্টিনা অধিনায়কের বিশ্বকাপের ৬টি জার্সি নিলামে তোলা হবে।

গত বছরের ডিসেম্বরে মেসির হাত ধরে তৃতীয় বিশ্বকাপ শিরোপা জেতে আর্জেন্টিনা। টাইব্রেকারে ফ্রান্সকে হারিয়ে প্রথমবারের মতো বিশ্ব জয়ের স্বাদ পান সাবেক বার্সেলোনা ফরোয়ার্ড।

ফাইনালে দুটিসহ আসরে ৭ গোল করেন মেসি, জেতেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার ‘গোল্ডেন বল’।

বিশ্বকাপের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে এক আসরের গ্রুপ পর্ব, শেষ ষোলো, কোয়ার্টার-ফাইনাল, সেমি-ফাইনাল ও ফাইনালে গোল করার কীর্তি গড়েন মেসি। আর্জেন্টিনার ৭ ম্যাচের সবগুলোই খেলেন তিনি।

মেসির বিশ্বকাপের জার্সিগুলো নিলামে তোলার আয়োজন করেছে যুক্তরাষ্ট্রের বিখ্যাত নিলামঘর সোথবি। তাদের আশা, রেকর্ড আটবারের ব্যালন দ’র জয়ী ফুটবলারের জার্সি থেকে ৮০ লাখ পাউন্ডের বেশি আয় করা সম্ভব।

ফুটবলারদের জার্সির মধ্যে নিলামে সবচেয়ে বেশি অর্থের বিনিময়ে বিক্রি হয়েছিল প্রয়াত দিয়েগো মারাদোনার ১৯৮৬ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের জার্সি। আর্জেন্টাইন কিংবদন্তির ‘হ্যান্ড অব গড’ খ্যাত গোলের জন্য বিখ্যাত ম্যাচটিতে তার পরিহিত জার্সি ৭১ লাখ পাউন্ডে বিক্রি হয়েছিল।

আগামী ৩০ নভেম্বর থেকে ১৪ ডিসেম্বরের মধ্যে বিডিং চলাকালীন সোথবির নিউ ইয়র্ক সদর দফতরে মেসির জার্সিগুলো বিনামূল্যে জনসাধারণের দেখার জন্য প্রদর্শন করা হবে।

সোথবি জানিয়েছে, নিলাম থেকে প্রাপ্ত অর্থের একটি অংশ ইউনিকাস প্রকল্পে দান করা হবে। এই প্রকল্প লিও মেসি ফাউন্ডেশনের তত্বাবধানে বার্সেলোনার শিশু হাসপাতালের একটি উদ্যোগ, যা বিরল রোগে আক্রান্ত শিশুদের সাহায্য করে।

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button