আলোচিতসারাদেশ

রাজধানীতে ২২ প্লাটুন বিজিবি মোতায়েন, স্ট্যান্ডবাই আরোও ১০ প্লাটুন

গাজীপুর কণ্ঠ ডেস্ক : বিএনপির মহাসমাবেশ ঘিরে পুলিশের সঙ্গে ব্যাপক সহিংসতার ঘটনায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাজধানীতে ২২ প্লাটুন বিজিবি মোতায়েন করেছে সরকার। বাহিনীর সদর দফতরে এখনো ১০ প্লাটুন বিজিবি স্ট্যান্ডবাই রাখা আছে। নির্দেশ পেলে তাদেরও মাঠে নামানো হবে।

শনিবার (২৮ অক্টোবর) বিকেলে সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বিজিবির জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম।

বিজিবি কর্মকর্তা জানান, ঢাকায় বড় দুই রাজনৈতিক দলের সমাবেশকে কেন্দ্র করে পরিস্থিতি উত্তপ্ত হতে পারে এই আশঙ্কায় বিজিবি মোতায়েন করা হয়েছে। বিজিবির সদস্যরা রমনা কাকরাইল পল্টন শাহবাগ এলাকায় টহল দিচ্ছেন।

এর আগে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির মহাসমাবেশ চলাকালে দলটির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। রাজধানীর কাকরাইল মোড়ের কাছ থেকে শুরু হওয়া এই সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয় পুরো পল্টন এলাকা। এতে বিএনপির মহাসমাবেশস্থল ফাঁকা হয়ে যায়। সমাবেশ বানচালের অভিযোগে আগামীকাল সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সংঘর্ষ চলাকালে পুলিশের গাড়ি ভাঙচুর ও আগুন দিয়েছেন বিএনপির কর্মীরা। পুলিশ কাঁদানে গ্যাস, রাবার বুলেট ও সাউন্ড গ্রেনেড ছুড়েছে। এতে বিএনপির নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে পড়েন।

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button