আন্তর্জাতিকআলোচিত

রকেট হামলায় বিপাকে ইসরায়েল: বিভিন্ন শহরে রেড অ্যালার্ট জারি

গাজীপুর কণ্ঠ, আন্তর্জাতিক ডেস্ক : একের পর এক রকেট হামলায় বিপাকে পড়ে অন্তত ১৮টি অঞ্চলে রেড অ্যালার্ট জারি করেছে ইসরায়েল।

শনিবার (২১ অক্টোবর) ইসরায়েলর রাজধানী তেল আবিবসহ মধ্য ইসরায়েলের বাট ইয়াম, আশদদ শহরে রকেট হামলা চালায় ফিলিস্তিনি সশস্ত্র যোদ্ধারা। এরপর অন্তত ১৮ টি অঞ্চলে রেড অ্যালার্ট জারি করা হয় বলে প্রতিবেদন প্রকাশ করেছে টাইমস অব ইসরায়েল।

রেড এলার্ট জারি করা এসব জায়গার ভেতর রয়েছে, তেল আবিবের সিটি সেন্টার, দক্ষিণ তেল আবিব, জাফফা, বাত ইয়াম এবং লাখিস অঞ্চলের আসদদের উত্তরের শিল্পাঞ্চল, আসদদের আলেফ, বেত, দালেত, হেহ। এছাড়া দক্ষিণ শেফালার কাফর হানাগিদ অঞ্চলেও রেড এলার্ট জারি করা হয়েছে।

https://twitter.com/ILRedAlert/status/1715718221381173638

এর আগে দক্ষিণ ইসরায়েলের কিছু শহরে হামলা করে ইরান সমর্থিত গ্রুপ হিজবুল্লাহ। হামলায় আক্রান্ত এসব এলাকায় এখন পর্যন্ত হতাহতের সংখ্যা নিশ্চিত করা যায়নি।

টানা দুই সপ্তাহ পেরিয়ে ১৫তম দিনে গড়িয়েছে ফিলিস্তিন-ইসরায়েল যুদ্ধ। তবে এ সময়ে কতজন সেনা ও পুলিশ কর্মকতা নিহত হয়েছেন তা এতদিনে জানা জায়নি। এবার সে সংখ্যাও জানিয়েছে ইসরায়েল। আলজাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ইসরায়েলের সেনাবাহিনী জানিয়েছে, যুদ্ধে মোট ১৪০৫ জন নিহত হয়েছেন। তাদের মধ্যে ৩০৭ সেনা ও ৫৭ জন পুলিশ কর্মকর্তা রয়েছেন। এ ছাড়া দেশটি হামাসের হাতে বন্দিদের সংখ্যাও জানিয়েছে। তারা বলছে যুদ্ধে এখন পর্যন্ত হামাসের হাতে ২১০ ইসরায়েলি সেনা ও বেসামরিক লোক বন্দি হয়েছেন। এ ছাড়া এখনও নিখোঁজ রয়েছেন আরও অন্তত ১০০ জন।

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button