আন্তর্জাতিকআলোচিত

সাইরেনের শব্দে বাঙ্কারে ব্লিংকেন-নেতানিয়াহু

গাজীপুর কণ্ঠ, আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যে সংঘাতের ১১তম দিন চলছে। এমন অবস্থায় ইসরায়েল সফর করছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন। ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে তেল আবিবে বৈঠক করছিলেন তিনি। এমন সময় বেজে ওঠে বিমান হামলার সাইরেন। আতঙ্কিত হয়ে দুই জনই আশ্রয় নেন বাঙ্কারে।

মার্কিন স্টেট ডিপার্টমেন্টের মুখপাত্র ম্যাথিউ মিলারের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। সোমবার তেল আবিবে দীর্ঘ সময় ধরে বৈঠক করেন ব্লিংকেন ও নেতানিয়াহু।

ম্যাথিউ মিলার বলেন, বাঙ্কারে আশ্রয় নেওয়ার কিছু সময় পর তারা আবার বের হয়ে আসেন এবং বৈঠক শুরু করেন। বৈঠক চালিয়ে যাওয়ার জন্য তারা পরে ইসরায়েলের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের একটি কমান্ড সেন্টারে যান।

বিবিসির খবরে বলা হয়েছে, অ্যান্টনি ব্লিংকেন ও বেনিয়ামিন নেতানিয়াহু পাঁচ মিনিটের জন্য বাঙ্কারে আশ্রয় নিতে বাধ্য হয়েছিলেন। তখন তিনি নেতানিয়াহু এবং যুদ্ধকালীন মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে বৈঠক করছিলেন।

বুধবার ইসরায়েল সফরে যাওয়ার কথা রয়েছে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের। এর মধ্যে এমন ঘটনা ঘটল।

হামাস ও ইসরায়েলের সংঘাতের মধ্যে মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ সফর করছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন। এরই মধ্যে জর্ডান, কাতার, সংযুক্ত আরব আমিরাত, সৌদি আরব ও মিসর সফর করেছেন ব্লিংকেন। সফরের শেষ সময়ে তিনি ইসরায়েলে পৌঁছেছেন। সেখানে তিনি ইসরায়েলের প্রধানমন্ত্রী ও যুদ্ধকালীন মন্ত্রিসভার সঙ্গে বৈঠক করেন।

গত ৭ অক্টোবর হামাস ও ইসারেলের সেনাবাহিনীর মধ্যে যুদ্ধ শুরু হওয়ার পর এ পর্যন্ত গাজায় ২ হাজার ৮০০ জনের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। অন্যদিকে ১ হাজার ৪০০ জনের বেশি ইসরায়েলি নিহত হয়েছেন।

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button