আন্তর্জাতিক

ফ্রান্সে বন্দুকধারীর গুলিতে নিহত ৪

গাজীপুর কণ্ঠ, আন্তর্জাতিক ডেস্ক : জার্মান সীমান্তের কাছে ফ্রান্সের পূর্বাঞ্চলীয় শহর স্ট্রাসবুর্গে এক বন্দুকধারীর গুলিতে কমপক্ষে চারজন নিহত ও অপর ১১ জন গুলিবিদ্ধ হয়েছে। গতকাল মঙ্গলবার শহরের কেন্দ্রীয় স্কয়ারের একটি ক্রিসমাস মার্কেটের কাছে এই গোলাগুলির ঘটনা ঘটে। এ ঘটনার উদ্দেশ্য সম্পর্কে এখনো পরিষ্কার ধারণা পাওয়া যায়নি।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে জানানো হয়, ২০১৫ সাল থেকে ইসলামিক স্টেট জঙ্গিদের আক্রমণের ঝুঁকি সম্পর্কে সতর্ক ছিল ফ্রান্সের পুলিশ। ক্রিসমাস মার্কেটেও যথেষ্ট নিরাপত্তা ছিল। তবে হামলার উদ্দেশ্য সম্পর্কে ধারণা পাওয়া যায়নি। বন্দুকধারীকে ধরতে তল্লাশি চলছে। এ ঘটনায় কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যরা তদন্ত শুরু করেছে।

ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী ক্রিস্টোফার কাস্টনার বলেছেন, বন্দুকধারী নিরাপত্তা বাহিনীর কাছে পরিচিত। তাঁকে আগেই বিপজ্জনক বলে চিহ্নিত করা হয়েছিল।

রয়টার্স জানিয়েছে, বন্ধুকধারীর খোঁজে তল্লাশি চলছে বলে দেশটির নিউডর্ফ ও এলিয়ট পার্কের বাসিন্দাদের কোথাও বের হতে নিষেধ করা হয়েছে। নিরাপত্তার কথা মাথায় রেখে ইউরোপিয়ান পার্লামেন্ট বন্ধ করা হয়েছে।

স্থানীয় এক দোকানদার বিএফএম টিভিকে বলেছেন, গুলির শব্দ শোনা গেছে আর মানুষ ছোটাছুটি করেছে। প্রায় ১০ মিনিট গুলি চলেছে।

ঘটনা সম্পর্কে জেনেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল মাখোঁ। জার্মানির সীমান্তের কাছে অবস্থিত শহরটির উদ্দেশে রওনা হয়েছে স্বরাষ্ট্রমন্ত্রী কাস্টনার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button