জাতীয়

নতুন ২৮ জেলা প্রশাসকের ব্রিফিং আজ

গাজীপুর কণ্ঠ ডেস্ক : নিয়োগ পেয়েছেন নতুন ২৮ জেলা প্রশাসক (ডিসি)। নতুন নিয়োগপ্রাপ্ত ডিসিদের উদ্দেশে ব্রিফিংয়ের আয়োজন করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। 

বৃহস্পতিবার (১৩ জুলাই) মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হবে নতুন ডিসিদের ব্রিফিং সেশন। এতে সভাপতিত্ব করবেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন।

জানা গেছে, ব্রিফিং মাঠ প্রশাসন সংশ্লিষ্ট বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের ১৪ জন সচিব ও জ্যেষ্ঠ সচিব নতুন ডিসিদের বিভিন্ন দিকনির্দেশনা দেবেন।

মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা যায়, মন্ত্রিপরিষদ বিভাগের ব্রিফিংয়ের পর খুব শিগগির প্রধানমন্ত্রীর কার্যালয়ে ব্রিফিংয়ের আয়োজন করা হবে।

এ সময় আগামী জাতীয় নির্বাচন ব্যবস্থাপনা, আইনশৃঙ্খলা পরিস্থিতি সঠিকভাবে নিয়ন্ত্রণ, জনপ্রতিনিধিদের সঙ্গে সমন্বয়, উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন, বন্যাসহ দুর্যোগকালীন সময়ের প্রস্তুতিসহ মাঠ প্রশাসনের গুরুত্বপূর্ণ বিষয়ে নতুন ডিসিদের ব্রিফ করা হবে।

এরপর চলতি মাসের শেষের দিকে নতুন ডিসিরা নিজ নিজ জেলায় যোগদান করবেন। চলতি সপ্তাহে ২৪, ২৫ ও ২৭ ব্যাচের ২৮ জন কর্মকর্তা ডিসি হিসেবে নিয়োগ পেয়েছেন।

আগামী জাতীয় নির্বাচনে এই তিন ব্যাচের কর্মকর্তারাই মাঠে থাকবেন। এর মধ্যে ২৪ ব্যাচের কর্মকর্তারা ২০০৫ সালের ২ জুলাই চাকরিতে যোগদান করেন। বিসিএস ২৫ ব্যাচের কর্মকর্তারা চাকরিতে যোগদান করেন ২০০৬ সালের ২১ আগস্ট এবং ২৭ ব্যাচের কর্মকর্তারা চাকরিতে যোগদান করেন ২০০৮ সালের ১১ নভেম্বর।

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button