আন্তর্জাতিক

আবারও হোঁচট খেয়ে পড়ে গেলেন বাইডেন (ভিডিও)

গাজীপুর কণ্ঠ, আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন আবারও হোঁচট খেয়ে পড়ে গেছেন। এবার বৃহস্পতিবার কলোরাডো অঙ্গরাজ্যে ইউএস এয়ার ফোর্স একাডেমির স্নাতকদের সংবর্ধনা অনুষ্ঠানে হোঁচট খেয়ে পড়ে যান তিনি।

প্রেসিডেন্ট হওয়ার পর বাইডেনের এভাবে হোঁচট খেয়ে পড়ে যাওয়ার ঘটনা এটিই প্রথম নয়। এর আগে সাইকেল থেকে পড়ে গিয়েছিলেন তিনি। এছাড়া বিমানের সিঁড়ি বেয়ে ওঠার সময়ও একবার হোঁচট খেয়ে পড়ে গিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, মার্কিন প্রেসিডেন্ট পড়ে যাওয়ার পর বিমান বাহিনীর কর্মকর্তারা তাকে সাহায্য করতে ছুটে যান। তবে প্রেসিডেন্টকে কারও সাহায্য ছাড়াই তার আসনে ফিরে যেতে দেখা গেছে।

এ ঘটনার ভিডিও ফুটেজে দেখা গেছে, প্রেসিডেন্ট বাইডেন করমর্দন শেষে হেঁটে তার আসনের দিকে ফিরে যাচ্ছিলেন, ঠিক সেই সময় হোঁচট খেয়ে পড়ে যান তিনি। এরপর একাই উঠে হেঁটে যাওয়ার সময় তাকে বালির ব্যাগের দিকে ইশারা করতে দেখা যায়।

অনুষ্ঠান শেষে কলোরাডো থেকে হোয়াইট হাউসে ফেরার আগে আরেকটি দুর্ভাগ্যজনক ঘটনার শিকার হন বাইডেন। তাকে বহনকারী হেলিকপ্টার মেরিন ওয়ানের দরজায় ধাক্কা খান তিনি।

যদিও দুটি ঘটনার পর হোয়াইট হাউসের দক্ষিণ লনে হাঁটার সময় আহত মনে হয়নি বাইডেনকে। তিনি সাংবাদিকদের বালুর পোটলায় হোঁচট খাওয়ার কথা জানান।

৮০ বছর বয়সী বাইডেন যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে বয়স্ক প্রেসিডেন্ট। এই বয়সে তিনি ৯২১ জন গ্র্যাজুয়েট ক্যাডেটের প্রত্যেকের সঙ্গে করমর্দন করেছেন। এ জন্য তাকে দীর্ঘ প্রায় দেড় ঘণ্টা দাঁড়িয়ে থাকতে হয়।

অনুষ্ঠানের পর হোয়াইট হাউস প্রেসিডেন্টের শারীরিক অবস্থা সম্পর্কে হালনাগাদ দিয়েছে। হোয়াইট হাউসের যোগাযোগ পরিচালক বেন লাবোল্ট বলেন, ‘প্রেসিডেন্ট ভালো আছেন।’

তিনি টুইটারে লেখেন, যখন তিনি ক্যাডেটদের সঙ্গে করমর্দন করছিলেন তখন মঞ্চে একটি বালির ব্যাগ ছিল। সেটিতেই হোঁচট খেয়েছেন তিনি।

এদিকে এই ঘটনার প্রতিক্রিয়া জানিয়ে ৭৬ বছর বয়সী সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, ‘পুরো জিনিসটিই উন্মত্ত’।

তিনি বলেন, ‘আমি আশা করি তিনি আঘাত পাননি। তবে এটি অনুপ্রেরণামূলক নয়।’

তিনি আরও বলেন, ‘আপনি চান বা না চান। আপনাকে সবসময় সতর্ক থাকতে হবে।’

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button