সারাদেশ

‘ঈদের পর বাংলাবান্ধা স্থল বন্দর খুলে দেওয়া হবে’: সহকারী হাইকমিশনার মনোজ কুমার

গাজীপুর কণ্ঠ ডেস্ক : রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার মনোজ কুমার বলেছেন, ঈদুল ফিতরের ছুটির পরেই পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থল বন্দরটি খুলে দেওয়া হবে। ভৌগোলিক কারণে ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে আমাদের কাছে এই স্থলবন্দরটি গুরুত্বপূর্ণ হয়ে উঠছে।

সোমবার (৩ এপ্রিল) সকালে ঠাকুরগাঁও পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় অবস্থিত ভারতীয় ভিসা আবেদন সেন্টার পরিদশর্ন শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

তিনি বলেন বর্তমানে দুদেশের মধ্যে আমদানি-রফতানিতে যেসব বাধা রয়েছে তা অচিরেই সমাধান করা হবে। ভারত অংশে রাস্তা প্রশস্ত, উদ্ভিদ সঙ্গনিরোধ কেন্দ্র ও কাস্টমসের উপকমিশনার কার্যালয় স্থাপনের মাধ্যমে বাণিজ্য আরও সম্প্রসারণ করা হবে।

ভারতে ভ্রমণের জন্য ভিসা আবেদনকারীরা যেন কোনো হয়রানির শিকার না হন, এ বিষয়ে সংশ্লিষ্টদের সর্তক থাকার আহবান জানান সহকারী হাইকমিশনার। তিনি আবেদনকারীদের কাছে যেন নির্ধারিত ফি’র অতিরিক্ত টাকা নেয়া না হয় সেজন্য সতর্ক করেন।

এ সময় উপস্থিত ছিলেন-ঠাকুরগাঁও পৌরসভার মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যা, ঠাকুরগাঁও থানার ওসি কামাল হোসেন, ভারতীয় ভিসা আবেদন সেন্টারের ইনচার্জ সোহাগ চন্দ্র বিশ্বাসসহ পদস্থ কর্মকর্তারা ।

এরপর তিনি সড়ক পথে পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থল বন্দরের উদ্দেশ্যে রওনা দেন। গতকাল রোববার সকাল ১০টার দিকে তিনি রাজশাহী থেকে সড়ক পথে হিলিতে যান। এ সময় তিনি ডাকবাংলোয় পৌঁছালে স্থানীয় প্র্রশাসন ও ব্যবসায়ীরা তাকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান।

পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থল বন্দরের উদ্ভিদ সঙ্গনিরোধ কেন্দ্রের পরিদর্শক উজ্জল হোসেন বলেন, করোনাকাল থেকে এই স্থল বন্দর দিয়ে লোকপারাপার বন্ধ রয়েছে। তবে দুইদেশের পণ্য খালাস হচ্ছে।

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button