বিনোদন

লুক ঠিক করতেই আড়াই ঘণ্টা

গাজীপুর কণ্ঠ, বিনোদন ডেস্ক : সালমান খান অভিনীত পরবর্তী সিনেমা ভারত। সিনেমাটিতে বিভিন্ন বয়সের লুকে দেখা যাবে তাকে। এর মধ্যে বৃদ্ধ বয়সের লুকের জন্য বেশ ধৈর্য্যের পরীক্ষা দিতে হয়েছে সালমানকে।

এ প্রসঙ্গে ভারত সিনেমার পরিচালক আলী আব্বাস জাফর এক সাক্ষাৎকারে বলেন, ‘লুকটির জন্য ব্যবহৃত কৃত্রিম উপকরণগুলো ডিজাইন করেছে যুক্তরাজ্যের একটি প্রতিষ্ঠান এবং ভারতীয় মেকআপ আর্টিস্টরা এগুলো সম্পাদনা করেছেন। সালমান খান লুকের জন্য ২০ ধরনের দাড়ি ও গোঁফ যাচাই বাছাই করেছেন। এটি খুবই সময়সাপেক্ষ একটি প্রক্রিয়া, তবে তিনি খুবই ধৈর্য্য ধরেছিলেন। তার তৈরি হতে আড়াই ঘণ্টা সময় লাগত। চিত্রনাট্য শোনার সময় তিনি বুঝতে পেরেছিলেন, গল্পের পাশাপাশি লুকও সিনেমাটির জন্য খুবই গুরুত্বপূর্ণ। পুরো প্রক্রিয়াটাতে তিনি অনেক সহযোগিতা করেছেন।’

ভারত সিনেমাটিতে যুবক থেকে শুরু করে ৭০ বছর বয়সি বৃদ্ধের চরিত্রে দেখা যাবে সালমানকে। সিনেমাটি নির্মিত হচ্ছে ২০১৪ সালে মুক্তিপ্রাপ্ত ওড টু মাই ফাদার সিনেমা অবলম্বনে। দক্ষিণ কোরীয় এ সিনেমায় ১৯৫০ সাল থেকে বর্তমান সময় পর্যন্ত একটি সাধারণ ব্যক্তির জীবনের গল্প তুলে ধরা হয়। ভারত সিনেমাটিতে ১৯৪৭ থেকে ২০১০ সাল পর্যন্ত সালমানের চরিত্রটিকে ঘিরে বিভিন্ন ঘটনা দেখানো হবে।

সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করছেন অতুল অগ্নিহোত্রী, আলভিরা খান অগ্নিহোত্রী, ভুষণ কুমার, কৃষাণ কুমার, নিখিল নমিত ও সালমান খান। এটি পরিচালনা করেছেন আলী আব্বাস জাফর। সালমান ছাড়াও এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন জ্যাকি শ্রফ, টাবু, ক্যাটরিনা কাইফ, দিশা পাটানি, বরুণ ধাওয়ান, সুনীল গ্রোভার প্রমুখ। আসছে ঈদুল ফিতরে সিনেমাটি মুক্তির কথা রয়েছে।

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button