গাজীপুর

মহিলা আ.লীগের সভাপতি মেহের আফরোজ চুমকি, সা. সম্পাদক শবনম জাহান শিলা

গাজীপুর কণ্ঠ ডেস্ক : আওয়ামী লীগের সহযোগী সংগঠন মহিলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। সাধারণ সম্পাদক করা হয়েছে শবনম জাহান শিলাকে। 

শনিবার (২৬ নভেম্বর) বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে দুপুরে দলের সম্মেলন শেষে নতুন কমিটির ঘোষণা দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

অপরদিকে আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক করা হয়েছে সংরক্ষিত নারী আসনের সাবেক সংসদ সদস্য এবং ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সহ-সভাপতি জাহানারা বেগমকে।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। সম্মেলন মঞ্চে তাঁর উপস্থিতিতেই মহিলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করেন ওবায়দুল কাদের।

এ সময় ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখা মহিলা লীগেরও নতুন নেতা নির্বাচিত করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। উত্তরের সভাপতি হয়েছেন শাহেদা তারেক ও সাধারণ সম্পাদক হাছিনা বারী চৌধুরী।

এদিকে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি পদে পুনর্নির্বাচিত হয়েছেন সাবেরা বেগম, সাধারণ সম্পাদক করা হয়েছে পারুল আক্তারকে।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা এবং দলের কেন্দ্রীয় নেতাদের অনুমতিক্রমে এ কমিটি ঘোষণা করা হলো। অচিরেই পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করবেন সভাপতি ও সাধারণ সম্পাদক।

মহিলা আওয়ামী লীগের সম্মেলন ঘিরে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান ও এর আশপাশের এলাকা আজ উৎসবমুখর হয়ে ওঠে। দল বেঁধে একই রঙের শাড়ি পরে নেতা-কর্মীরা সম্মেলনস্থলে আসেন। নেতা-কর্মীদের পদচারণে এবং বিভিন্ন স্লোগানে মুখর হয়ে ওঠে সম্মেলনস্থল এবং এর আশপাশের এলাকা।

এর আগে ২০১৭ সালের ৪ মার্চ সংগঠনটির সর্বশেষ সম্মেলন হয়। সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী, প্রতি তিন বছর পর সম্মেলন হওয়ার কথা থাকলেও প্রায় পাঁচ বছর পর এ সম্মেলন অনুষ্ঠিত হলো। সর্বশেষ সম্মেলনে সাফিয়া খাতুনকে সভাপতি ও মাহমুদা বেগমকে সাধারণ সম্পাদক করা হয়।

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button