বদলি-প্রদায়ন

পদোন্নতি পেয়ে যুগ্মসচিব হলেন ১৭৫ কর্মকর্তা

গাজীপুর কণ্ঠ ডেস্ক : সরকার যুগ্মসচিব পদে প্রশাসনের ১৭৫ কর্মকর্তাকে পদোন্নতি দিয়েছে।

বুধবার (২ নভেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন নিয়োগ শাখা থেকে পৃথক দুটি প্রজ্ঞাপনে এই পদোন্নতির কথা জানানো হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, সরকার প্রশাসনসহ বিভিন্ন ক্যাডারের মোট ১৭৫ জন উপসচিবকে থেকে যুগ্মসচিব পদে পদোন্নতি দিয়েছে। পদোন্নতি পাওয়া কর্মকর্তারা হচ্ছেন প্রশাসন ক্যাডারের ২০ ও ২১তম এবং অন্যান্য ব্যাচের ক্যাডাররা। ২০তম ব্যাচের কর্মকর্তা যারা আগে পদোন্নতি বঞ্চিত হয়েছিলেন তাদের মধ্যে ১০ জন এবার পদোন্নতি পেলেন। ২১তম ব্যাচের পদোন্নতিপ্রাপ্তদের মধ্যে ১৩ জন আছেন বিভিন্ন জেলার প্রশাসক। যাদের মধ্যে ঢাকা, ময়মনসিংহ, রংপুরের জেলা প্রশাসকও রয়েছেন। এর বাইরে পদোন্নতি প্রাপ্তদের সবাই বিভিন্ন মন্ত্রণালয়ে কর্মরত।

গত কয়েক মাস ধরে প্রশাসনের মধ্যে আলোচনা চলছি উপসচিব পদে ২১ ব্যাচারে কর্মকর্তাদের পদোন্নতি দেওয়া বিষয়টি। কয়েক দফা এসএসবি হওয়ার পরও তাদের পদোন্নতি নানা কারণে বিলম্ব হচ্ছিল। শেষ পর্যন্ত বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় পদোন্নতির প্রজ্ঞাপন জারি করা হলো।

পদোন্নতিপ্রাপ্তদের মধ্যে ১০ জন আছেন দেশের বাইরে বিভিন্ন দেশের দূতাবাসে কাউন্সেলর হিসেবে।

জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, পদোন্নতিপ্রাপ্তদের এখন পর্যন্ত কোথাও কোনো পদায়ন করা হয়নি। বৃহস্পতিবার তাঁদের পদায়ন করে স্ব স্ব দপ্তরে বহাল রাখা হবে।

 

প্রজ্ঞাপন ১

প্রজ্ঞাপন ২

 

আরো জানতে……

পদোন্নতি পেয়ে উপসচিব হলেন ২৫৯ কর্মকর্তা

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button