আইন-আদালতআলোচিত

জাল-জালিয়াতি ও প্রতারণা মামলায় গ্রেফতার ভোরের পাতার সম্পাদক কাজী এরতেজা

গাজীপুর কণ্ঠ ডেস্ক : জাল-জালিয়াতি ও প্রতারণা সংক্রান্ত মামলায় সংশ্লিষ্টতা পেয়ে দৈনিক ভোরের পাতার সম্পাদক ও প্রকাশক ড. কাজী এরতেজা হাসানকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

মঙ্গলবার (১ নভেম্বর) রাতে গুলশান-২ নম্বর থেকে তাকে গ্রেফতার করেছে পিবিআইয়ের একটি দল।

পিবিআই সদর দপ্তরের অতিরিক্ত পুলিশ সুপার (লিগ্যাল অ্যান্ড মিডিয়া) আবু ইউসুফ গ্রেফতারের বিষয়টি সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছেন।

অতিরিক্ত পুলিশ সুপার আবু ইউসুফ সংবাদ মাধ্যমকে বলেন, আশিয়ান গ্রুপের চেয়ারম্যান নজরুল ইসলামের ভাই সাইফুল ইসলাম বাদী হয়ে জাল-জালিয়াতি ও প্রতারণা সংক্রান্ত ঘটনায় খিলক্ষেত থানায় একটি মামলা করেন। মামলায় এজাহারনামীয় তিন আসামি হলেন- আবু ইউসুফ আব্দুল্লাহ, রিয়াজুল আলম ও সেলিম মুন্সী। মামলার পরে এজাহারভুক্ত প্রথম আসামি আবু ইউসুফ ও দ্বিতীয় আসামি রিয়াজুলকে গ্রেফতার করা হয়। তাদেরকে জিজ্ঞাসাবাদে কাজী এরতেজা হাসানের নাম উঠে আসে। ওই মামলার তদন্তে নেমে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে সংশ্লিষ্টতা পাওয়ায় ড. এরতেজাকে গুলশান-২ থেকে মঙ্গলবার রাতে গ্রেফতার করে পিবিআিইয়ের একটি দল। এ বিষয়ে বিস্তারিত পরে জানানো হবে।

গ্রেফতার কাজী এরতেজা হাসান আওয়ামী লীগের কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য বিষয়ক উপকমিটির সদস্য এবং দৈনিক ভোরের পাতা, দ্য ডেইলি পিপলস্ টাইম-এর সম্পাদক ও প্রকাশক।

জানা গেছে, দেশের শীর্ষস্থানীয় ব্যবসায়ী প্রতিষ্ঠান আশিয়ান গ্রুপের ২০ কোটি টাকা আত্মসাৎ করে জালিয়াতির মাধ্যমে কয়েক বিঘা জমির মালিক বনে যান নর্দান ইউনিভার্সিটির চেয়ারম্যান আবু ইউসুফ। তাকে এই জালিয়াতির কাজে সার্বিক সহযোগিতা করেন এরতেজা হাসান। তারা জমির ভলিউম জালিয়াতির মতো জঘন্য অপরাধ করেন।

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button