আলোচিতজাতীয়সারাদেশ

নিরাপত্তা ঝুঁকি: বান্দরবানের ৪ উপজেলা ভ্রমণে নিষেধাজ্ঞা

গাজীপুর কণ্ঠ ডেস্ক : নিরাপত্তার কারণে পর্যটকদের বান্দরবানের চার উপজেলা ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছে জেলা প্রশাসন।

রোববার (২৩ অক্টোবর) সন্ধ্যায় জেলা ম্যাজিস্ট্রেট লুৎফর রহমান স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে ১৮ অক্টোবর থেকে একই কারণে রোয়াংছড়ি ও রুমা উপজেলায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ভ্রমণনিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল। ওই দুই উপজেলার সঙ্গে আজকের বিজ্ঞপ্তিতে থানচি ও আলীকদম উপজেলা ভ্রমণে নিষেধাজ্ঞা দেওয়া হয়। রোববার থেকে কার্যকর হওয়া নিষেধাজ্ঞা বলবৎ থাকবে ৩০ অক্টোবর পর্যন্ত।

জেলা প্রশাসনের গণবিজ্ঞপ্তিতে বলা হয়, বান্দরবান সেনা রিজিয়ন থেকে জানানো এক পত্র অনুযায়ী, আলীকদম ও থানচি উপজেলায় সশস্ত্র বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীদের উপস্থিতির সুনির্দিষ্ট তথ্য আছে। সেই আলোকে সেনা রিজিয়নের আধিপত্য বিস্তারমূলক টহল কার্যক্রম পরিচালনা ও গোয়েন্দা তৎপরতা অব্যাহত রাখার লক্ষ্যে পর্যটকদের ভ্রমণ আজ থেকে ৩০ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করা হলো।

জেলা ম্যাজিস্ট্রেট লুৎফর রহমান সংবাদ মাধ্যমকে বলেন, থানচি ও আলীকদম উপজেলার আরোপিত নিষেধাজ্ঞার সঙ্গে আগে জারি করা রোয়াংছড়ি ও রুমা উপজেলার নিষেধাজ্ঞাও বলবৎ থাকবে।

৯ অক্টোবর থেকে রাঙামাটির বিলাইছড়ি উপজেলার বড়থলি ইউনিয়ন ও বান্দরবানের রোয়াংছড়ি ও রুমা উপজেলায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সমন্বিত জঙ্গিবিরোধী অভিযান চলছে। অভিযানের জন্য পর্যটকদের নিরাপত্তার কারণে রুমা ও রোয়াংছড়ি উপজেলা ভ্রমণে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। তবে ১৮ অক্টোবর থেকে ওই দুই উপজেলায় আরোপিত নিষেধাজ্ঞায় লিখিত বিজ্ঞপ্তি দেওয়া হয়নি। এবার থানচি ও আলীকদমে নিষেধাজ্ঞা আরোপের বিষয়ে গণবিজ্ঞপ্তি জারি করা হলো।

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button