গাজীপুর

জেলা পরিষদ নির্বাচন: দলীয় প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনে অংশ নেয়ায় মোকসেদ আলমকে দল থেকে অব্যহতি

গাজীপুর কণ্ঠ ডেস্ক : গাজীপুর জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে প্রার্থী হয়ে নির্বাচন অংশ নেয়ায় মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এসএম মোকসেদ আলমকে দলের সব ধরনের পদ থেকে অব্যহতি দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (০৬ অক্টোবর) মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্যাহ খান সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

অ্যাডভোকেট আজমত উল্যাহ খান বলেন, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এসএম মোকসেদ আলম দলীয় নির্দেশনা অমান্য করে প্রার্থী হয়ে প্রচারণ চালিয়ে যাচ্ছেন। কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশনা অনুযায়ী আমরা ইতোমধ্যে মহানগর আওয়ামী লীগ সিদ্ধান্ত গ্রহণ করেছি। যেহেতু তিনি দলের সিদ্ধান্ত অমান্য করেছেন। আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭ ধারার এর ১১ উপধারার বিধান মতে তাকে দলের সকল পদ থেকে অব্যহতি দেয়া হয়েছে। দলের সাধারণ সম্পাদকের নিকট চিঠি প্রেরণ করা হবে তাকে প্রাথমিক সদস্য পদ থেকে বহিস্কারের জন্য।

তিনি আরো বলেন, গঠনতন্ত্রের ৪৭ ধারার এর উপধারা ১১ এ স্পষ্টভাবে বলা হয়েছে কেউ যদি জাতীয় এবং স্থানীয় নির্বাচনে দলের প্রার্থীর বিরুদ্ধে প্রতিদ্ব›দ্বীতা বা নির্বাচন করেন তবে অটমেটিক দল থেকে বহিস্কার হয়ে যাবেন।

উল্লেখ্য, আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠিতব্য গাজীপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। তারা হলেন- আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বাংলাদেশ কৃষক লীগের সাবেক সভাপতি ও কাপাসিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোতাহার হোসেন মোল্লা, জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান ও মহানগর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক এসএম মোকসেদ আলম ও বীর মুক্তিযোদ্ধা মোঃ সামসুল হক।

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button