গাজীপুর

শহীদ ময়েজ উদ্দিনের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচি

গাজীপুর কণ্ঠ ডেস্ক : আগামী ২৭ সেপ্টেম্বর শহীদ মোহাম্মদ ময়েজউ দ্দিনের ৩৮তম শাহাদাৎ বার্ষিকী। এ উপলক্ষে ঢাকা ও কালীগঞ্জে স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন কর্মসূচি পালিত হবে। কর্মসূচির মধ্যে রয়েছে আলোচনা ও স্মরণ সভা, মিলাদ ও দোয়া মাহফিল।

শহীদ মোহাম্মদ ময়েজ উদ্দিন ১৯৮৪ সালের ২৭ সেপ্টেম্বর গণতন্ত্র প্রতিষ্ঠায় স্বৈরাচার বিরোধী আন্দোলনে তিনি কালীগঞ্জে শহীদ হয়েছিলেন। স্বাধীনতা পুরষ্কার প্রাপ্ত জাতীয় ও আন্তর্জাতিকভাবে স্বীকৃত ময়েজ উদ্দিনের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ২৬ সেপ্টেম্বর সোমবার সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা ও স্মরণ সভার আয়োজন করা হয়েছে।

এছাড়াও ২৭ সেপ্টেম্বর সকাল ৯টায় বনানী কবরস্থানে মরহুমের প্রতি শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে দিনের কর্মসূচি শুরু করা হবে। ওইদিন দুপুরে গাজীপুর ও কালীগঞ্জের বিভিন্ন স্থানে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

এ উপলক্ষে ২৬ সেপ্টেম্বর সোমবার সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেসক্লাবে “ গণতন্ত্র ও সন্ত্রাসমুক্ত সমাজ গঠনে শান্তি ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় জনপ্রতিনিধি ও পেশাজীবীদের ভূমিকা” শীর্ষক এক আলোচনা ও স্মরণ সভা অনুষ্ঠিত হবে। এতে আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলির সদস্য ও ১৪ দলের প্রধান সমন্বয়ক আমির হোসেন আমু এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন, আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলির সদস্য মোজাফফর হোসেন পল্টু, সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এডভোকেট কামরুল ইসলাম এমপি, দ্য ডেইলী অবজারভার সম্পাদক সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরীসহ বিভিন্ন শ্রেণী ও পেশার নেতৃবৃন্দ।

বাংলাদেশ আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক এবং সাবেক প্রতিমন্ত্রী শহীদ ময়েজ উদ্দিন স্মৃতি সংসদের প্রধান পৃষ্ঠপোষক মেহের আফরোজ চুমকি এমপি এক বিবৃতিতে সকল কর্মসূচি পালন করার জন্য সকলের প্রতি আহবান জানিয়েছেন।

 

সূত্র: বাসস

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button