আলোচিত

চেয়ারম্যান প্রার্থীর জয় চেয়ে ডিসির মোনাজাত: সেই ডিসিকে রিটার্নিং কর্মকর্তার পদ থেকে অব্যাহতি

গাজীপুর কণ্ঠ ডেস্ক : চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী এ টি এম পেয়ারুল ইসলামের বিজয় কামনা করে মোনাজাতে অংশ নেওয়া জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানকে রিটার্নিং অফিসারের দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছে নির্বাচন কমিশন।

রোববার (১৮ সেপ্টেম্বর) রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনে নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

রাশেদা সুলতানা বলেন, ‘গত দুইদিন আগে আমরা বিভিন্ন সংবাদ মাধ্যমে দেখিছি চট্টগ্রামের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে একটি দলের চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র জমা নিয়ে তার বিজয় কামনা করে দলীয় নেতাদের সঙ্গে মোনাজাতে অংশ নিয়েছেন। পাশাপাশি আরও কিছু পক্ষপাতমূলক আচরণ করেছেন। যা আমাদের নজরে এসেছে। একজন জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা হিসাবে তিনি এটা করতে পারেন না।

তিনি বলেন, ‘মাঝে দুইদিন সরকারি ছুটি থাকায় আমরা কোনো পদক্ষেপ নিতে পারিনি। আজ আমরা সিদ্ধান্ত নিয়েছি তাকে রিটার্নিং কর্মকর্তার পদ থেকে সরিযে দেয়ার। শিগগিরই এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হবে।’

gazipurkontho
চট্টগ্রামের জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মমিনুর রহমান। ছবি: সংগৃহীত

উল্লেখ্য, গত ১৫ সেপ্টেম্বর সারাবাংলায় “আওয়ামী লীগ প্রার্থীর জয় চেয়ে রিটার্নিং কর্মকর্তার মোনাজাত ও বক্তৃতা!” শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। যা নিয়ে সারাদেশে তোলপাল সৃষ্টি হয়। সারাবাংলায় সংবাদ প্রকাশের পর বেশ কিছু গণমাধ্যম একই সংবাদ প্রকাশ করে। এ নিয়ে সারাদেশে ব্যাপক সমালোচনা সৃষ্টি হয়। এতে করে পক্ষপাতমূলক আচরণে অভিযোগ চট্রগ্রাম জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. মনিরুল ইসলামকে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হল।

জানা গেছে, গত ১৫ সেপ্টেম্বর চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী এ টি এম পেয়ারুল ইসলামের মনোনয়নপত্র জমা নিয়ে তার বিজয় কামনা করে দলীয় নেতাদের সঙ্গে মোনাজাতে অংশ নিয়েছেন রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান। এসময় তিনি প্রার্থীকে পাশে বসিয়ে আওয়ামী লীগ নেতাদের উদ্দেশে বক্তৃতাও করেন। বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান আগামী জাতীয় সংসদ নির্বাচনে আবার যেন আওয়ামী লীগ বিজয়ী হয়, সে জন্য বিএনপি-জামায়াতেরও দোয়া কামনা করেছেন।

 

আরো জানতে…

চেয়ারম্যান প্রার্থীর জয় চেয়ে ডিসির মোনাজাত: ডিসির বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইনি নোটিশ

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button