গাজীপুরমেট্রো পুলিশ

ব্যবসা-বাণিজ্যের প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে জিএমপি: আইজিপি

গাজীপুর কণ্ঠ ডেস্ক : অর্থনৈতিক প্রেক্ষাপটে গাজীপুরকে দেশের দ্বিতীয় রাজধানী হিসেবে বিবেচনা করা যেতে পারে মন্তব্য করে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) বলেছেন, এ অঞ্চলে শান্তি ও স্থিতিশীলতা বজায় রেখে ব্যবসা-বাণিজ্যের প্রসারে গুরুত্বপূর্ণ অবদান রাখছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি)।

জিএমপি’র পঞ্চম বর্ষে পদার্পণ উপলক্ষে শুক্রবার (১৬ সেপ্টেম্বর) আয়োজিত আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে দেওয়া বক্তব্যে তিনি এ কথা বলেন।

বক্তব্যের শুরুতে আইজিপি আলোচনা সভায় উপস্থিত মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী, মাননীয় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী, উপস্থিত অতিথি, জিএমপির সদস্য ও সাংবাদিকদের সালাম ও শুভেচ্ছা জানান।

জিএমপি সদস্যদের অভিনন্দন জানিয়ে আইজিপি বলেন, ‘গাজীপুর মেট্রোপলিটন পুলিশের প্রতিষ্ঠাবার্ষিকীর আনন্দঘন মুহূর্তে আমি শুরুতেই এই মহানগর পুলিশের সকল সদস্যবৃন্দকে জানাই আন্তরিক অভিনন্দন এবং শুভেচ্ছা। সাফল্যের সঙ্গে চার বছর পেরিয়ে পঞ্চম বর্ষে পদার্পণের জন্য আপনাদের হৃদয়ের অন্তস্থল থেকে অনেক অনেক অভিনন্দন।’

জাতির পিতা ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের স্মরণ করে পুলিশ প্রধান বলেন, ‘সুধীবৃন্দ, আলোচনার শুরুতেই আমি গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করতে চাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, আমাদের জাতির পিতা এবং সেই সঙ্গে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুর সঙ্গে নির্মমভাবে পরিবারের যেসব সদস্য নিহত হয়েছিলেন, তাঁদের প্রত্যেকের আত্মার মাগফিরাত কামনা করছি। সেই সঙ্গে স্মরণ করছি ১৯৭১ সালের সেই কালরাতে বঙ্গবন্ধুর আহ্বানে সাড়া দিয়ে বাংলাদেশ পুলিশের যে সকল সদস্য স্বাধীনতার স্বপক্ষে প্রথম লড়াইয়ের ময়দানে নেমেছিলেন, আত্মত্যাগ করেছিলেন, আমরা সেই সকল আত্মত্যাগী পুলিশ সদস্যের প্রতি শ্রদ্ধা জানাচ্ছি। সেই সঙ্গে স্মরণ করছি বাংলাদেশের মুক্তিযুদ্ধে প্রাণ উৎসর্গকারী ৩০ লক্ষ বীর শহীদ এবং সম্ভ্রম হারানো ২ লক্ষ মা-বোনকে।’

গাজীপুরের গুরুত্ব তুলে ধরে আইজিপি বলেন, ‘সুধীবৃন্দ, বাংলাদেশের রাজধানী যদি ঢাকা হয়, তাহলে আমি বলব যে, অর্থনৈতিক প্রেক্ষাপটে গাজীপুর আমাদের দ্বিতীয় রাজধানী হিসেবে আমরা ফিল করতে পারি। এ দেশের অর্থনীতির উৎস হচ্ছে গাজীপুর। হাজার হাজার ইন্ডাস্ট্রি, লক্ষ লক্ষ শ্রমিক এখানে প্রতিনিয়ত কাজ করছেন এবং আমরা জানি প্রতিদিন এই অঞ্চলে, গাজীপুর অঞ্চলে, সাভার অঞ্চলে, ময়মনসিংহ অঞ্চলে নতুন নতুন কলকারখানা গড়ে উঠছে।’

আইজিপি বলেন, গাজীপুর অঞ্চলের আইনশৃঙ্খলা পরিস্থিতি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, ‘আপনারা জানেন যে, বর্তমান সরকারের নেতৃত্বে, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে, মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রীর তত্ত্বাবধানে এই অঞ্চলের আইনশৃঙ্খলা পরিস্থিতি এখন অনেক ভালো।’

পুলিশপ্রধান বলেন, শিল্প পুলিশের পাশাপাশি গাজীপুর মেট্রোপলিটন পুলিশ এ অঞ্চলে শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। জিএমপি এ অঞ্চলের ব্যবসা-বাণিজ্যের প্রসারে গুরুত্বপূর্ণ অবদান রাখছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বিশেষ অতিথি ছিলেন মাননীয় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আখতার হোসেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জিএমপির কমিশনার মোল্যা নজরুল ইসলাম, বিপিএম (বার), পিপিএম (বার)।

অতিথিরা বিকেলে বর্ণাঢ্য র‌্যালি করেন। শান্তির প্রতীক পায়রা উড়িয়ে এবং বাজি পোড়ানোর মাধ্যমে জিএমপির চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন ঘোষণা করেন তাঁরা।

উল্লেখ্যঃ ২০১৮ সালের ১৬ সেপ্টেম্বর ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি)কার্যক্রম উদ্বোধন করেন।

 

আরো জানতে…..

জিএমপি’র নতুন কমিশনার হিসেবে যোগদান করলেন মোল্যা নজরুল ইসলাম

জিএমপি’র নতুন কমিশনার মোল্যা নজরুল ইসলাম

জিএমপি’র নতুন কমিশনার হিসেবে যোগদান করেছেন খন্দকার লুৎফুল কবির

জিএমপি’র নতুন কমিশনার খন্দকার লুৎফুল কবির

জিএমপি কমিশনার আনোয়ার হোসেনকে রেঞ্জ ডিআইজি হিসেবে চট্টগ্রামে পদায়ন

জিএমপি’র নতুন কমিশনার ডিআইজি আনোয়ার হোসেন

গাজীপুর মেট্রোপলিটনে কমিশনার নিয়োগ

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কার্যক্রম শুরু ১৬ সেপ্টেম্বর

অনুমোদন পেল গাজীপুর মেট্রোপলিটন পুলিশের লোগো

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button