আন্তর্জাতিক

ফিলিস্তিনিদের সঙ্গে সংঘর্ষে ইসরাইলী মেজর নিহত

গাজীপুর কণ্ঠ, আন্তর্জাতিক ডেস্ক : অধিকৃত পশ্চিম তীরের জেনিন শহরের কাছে ফিলিস্তিনিদের সঙ্গে সংঘর্ষে ইসরাইলের সেনাবাহিনীর একজন মেজর নিহত হওয়ার কথা স্বীকার করেছে তেল আবিব।

ইসরাইলি সামরিক বাহিনী বলেছে, জেনিনের কাছাকাছি জালামা বা গিলবোয়া সামরিক তল্লাশি চৌকি সংলগ্ন এলাকায় সন্দেহভাজনদের গ্রেপ্তারে অভিযান পরিচালনার সময় সৈন্যদের লক্ষ্য করে গুলির ঘটনা ঘটে। এ সময় ইসরাইলি সামরিক বাহিনীর একজন মেজর প্রাণ হারায়। নিহত ঐ দখলদার সেনার নাম বার ফালাহ।

পশ্চিম তীরের ফাতাহ সংগঠন বলেছে, ইসরাইলি সেনাদের সঙ্গে সংঘর্ষে দুই ফিলিস্তিনি শহীদ হয়েছেন। শহদি দুই ফিলিস্তিনি তাদের সশস্ত্র শাখা আল-আকসা শহীদ ব্রিগেডের সদস্য বলে সংগঠনটি জানিয়েছে। আজকের সংঘর্ষে শহীদ দুই ফিলিস্তিনির একজন আহমাদ আয়মান আবেদ (২৩) এবং অন্যজন আব্দুল রহমান হানি আবেদ (২২)।

অধিকৃত পশ্চিম তীরের জেনিন এবং নাবলুসে ইসরাইলি সৈন্যরা প্রায়ই রাত্রিকালীন অভিযান পরিচালনা করছে। এ সময় নিরীহ ফিলিস্তিনিদের তারা হত্যা করছে।

সম্প্রতি জেনিন ও নাবলুসে ফিলিস্তিনি সশস্ত্র প্রতিরোধ আন্দোলন আরও সংগঠিত হচ্ছে এবং যোদ্ধাদের নতুন দল গঠিত হচ্ছে। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, বুধবারের অভিযানে শহদি দুই জনসহ চলতি বছরের শুরু থেকে এখন পর্যন্ত ইসরাইলি সৈন্যরা ১৪৮ ফিলিস্তিনিকে হত্যা করেছে। তাদের মধ্যে ৯৭ জন অধিকৃত পশ্চিম তীরের এবং ৫১ জন অবরুদ্ধ গাজা উপত্যকার বাসিন্দা।

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button