বিনোদন

বলিউডের ছবিতে ‘জয় বাংলা’ (ভিডিও)

গাজীপুর কণ্ঠ, বিনোদন ডেস্ক : বাংলাদেশের ‍মুক্তিযুদ্ধকালীন তথা জাতীয় স্লোগান ‘জয় বাংলা’ এবার শোনা যাবে বলিউড সিনেমায়। বলিউডের ‘পিপ্পা’ নামের ছবিতে শোনা যাবে এ স্লোগান।

সোমবার (১৫ আগস্ট) প্রকাশিত ছবিটির টিজারে শোনা গেছে ‘জয় বাংলা’ স্লোগান।

ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিনের খবরে বলা হয়, ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধে সহযোগিতা করেছিল ভারতীয় সেনারাও। বীর মুক্তিযোদ্ধাদের সঙ্গে তারা অনেক অপারেশনে অংশ নেন। এমনই এক অপারেশন গরিবপুরের যুদ্ধ। যা একাত্তরের যুদ্ধে ভারত-বাংলাদেশ যৌথবাহিনীর জয়ের ভিত গড়েছিল। সেই অতীতকেই সিনেমার পর্দা নিয়ে আসছেন দুই প্রযোজক সিদ্ধার্থ রায় কাপুর ও রনি স্ক্রুওয়ালা।

৪৫ ক্যালিভারির ১৪ পিটি-৭৬ ট্যাঙ্কের একটি স্কোয়াড্রনের সাহায্যে ১৪-পাঞ্জাব ব্যাটেলিয়ন গরিবপুরের পাকিস্তানি দুর্গের ভেতর প্রবেশ করেন বীর মুক্তিযোদ্ধা ও ভারতীয় সেনারা। ১০৭ পাকিস্তানি পদাতিক বিগ্রেড তাৎক্ষণিকভাবে এই আক্রমণ প্রতিহত করে। কিন্তু বেশিক্ষণ পাল্লা দিতে পারেনি পাকিস্তানি সৈন্যরা।

এই যুদ্ধেই ৪৫তম ক্যাভলরি ট্যাঙ্কের স্কোয়াড্রন ছিলেন ব্রিগেডিয়ার বলরাম সিং মেহতা। ঐতিহাসিক এই চরিত্রে অভিনয় করেছেন বলিউড অভিনেতা ঈশান খট্টর। ছবির বেশ কিছু অংশের শুটিং পশ্চিমবঙ্গের বর্ধমানের আউশগ্রামের জঙ্গলমহলে হয়েছে।

গরিবপুরের যুদ্ধের অভিজ্ঞতা নিজের ‘দ্য বার্নিং চাফিস’ উপন্যাসে লিপিবদ্ধ করেছিলেন ব্রিগেডিয়ার বলরাম সিং মেহতা। সেই উপন্যাসের প্রেক্ষাপটেই চিত্রনাট্য লিখেছেন রবিন্দের রানধাওয়া, তন্ময় মোহন এবং রাজা কৃষ্ণ মেনন।

ঈশান, প্রিয়াংশু, ম্রুণাল ছাড়াও ‘পিপ্পা’ ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন সোনি রাজদান। ছবির সংগীত পরিচালনা করেছেন এ আর রহমান। আগামী ২ ডিসেম্বর সিনেমা হলে মুক্তি পাবে ছবিটি।

 

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button