আলোচিতজাতীয়

মন্ত্রীর মর্যাদা পাচ্ছেন ঢাকার দুই মেয়র

গাজীপুর কণ্ঠ ডেস্ক : ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের দুই মেয়র পাচ্ছেন মন্ত্রীর পদমর্যাদা। অন্যদিকে চট্টগ্রাম সিটি ও নারায়ণগঞ্জ সিটি মেয়র প্রতিমন্ত্রীর পদমর্যাদা পাচ্ছেন। এ বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে মন্ত্রিপরিষদ বিভাগে চিঠি পাঠানো হয়েছে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্বাহী সেলের মহাপরিচালক আল মামুন মোর্শেদের সই করা চিঠিতে বলা হয়, ঢাকা উত্তর সিটির মেয়র মো. আতিকুল ইসলাম ও দক্ষিণের মেয়র শেখ ফজলে নূর তাপসকে মন্ত্রীর পদমর্যাদা দেয়ার বিষয়টি প্রধানমন্ত্রী অনুমোদন করেছেন। একই সঙ্গে চট্টগ্রাম সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী ও নারায়ণগঞ্জ সিটি মেয়র সেলিনা হায়াৎ আইভীকে প্রতিমন্ত্রীর পদমর্যাদা দেয়ার বিষয়টি অনুমোদন করা হয়েছে। এ বিষয়ে মেয়রদের নামের পাশে পদমর্যাদা দিয়ে গেজেট প্রকাশের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মন্ত্রিপরিষদ বিভাগকে অনুরোধ জানানো হয়েছে চিঠিতে।

এ বিষয়ে জানার জন্য ঢাকার দুই সিটি কর্তৃপক্ষের সঙ্গে কথা বলতে চাইলে তারা এখনই কোনো মন্তব্য করতে রাজি হননি। তবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) একটি সূত্র জানিয়েছে, মেয়রদের মন্ত্রীর মর্যাদার বিষয়ে অফিশিয়াল কোনো ডকুমেন্টস এখনো হাতে আসেনি। গণমাধ্যম সূত্রেই বিষয়টি তারা জেনেছেন।

এর আগে ২০১৫ সালে অনুষ্ঠিত নির্বাচনে জয়ী ঢাকার দুই সিটির মেয়র মোহাম্মদ সাঈদ খোকন ও প্রয়াত আনিসুল হককে মন্ত্রীর পদমর্যাদা দেয়া হয়। এর মধ্যে আনিসুল হক মারা যাওয়ার পর ২০১৯ সালে উপনির্বাচনে বিজয়ী হয়ে নয় মাস ডিএনসিসির মেয়রের দায়িত্ব পালন করেছিলেন আতিকুল ইসলাম। তখন তিনিও মন্ত্রীর পদমর্যাদা ভোগ করেন।

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button