আন্তর্জাতিক

ব্রিটিশ যুবরাজ লাদেন পরিবারের কাছ থেকে ১০ লাখ পাউন্ড নিয়েছেন

গাজীপুর কণ্ঠ, আন্তর্জাতিক ডেস্ক : ব্রিটিশ যুবরাজ চার্লস সৌদি আরবের লাদেন পরিবারের কাছ থেকে ১০ লাখ পাউন্ড বা ১১ লাখ ৯০ হাজার ডলার অনুদান হিসেবে গ্রহণ করেছেন। ব্রিটেনের সানডে টাইমস পত্রিকা এ খবর।

পত্রিকাটি জানিয়েছে, ২০১৩ সালে যুবরাজ চার্লস ব্যক্তিগতভাবে লাদেন পরিবারের কাছ থেকে তার দাতব্য প্রতিষ্ঠানের জন্য এই দশ লাখ পাউন্ড নেন।

এই অর্থ গ্রহণের ব্যাপারে যুবরাজের উপদেষ্টারা আপত্তি করা সত্ত্বেও তিনি নিজে বিন লাদেনের সৎ ভাই বকর এবং শফিকের কাছ থেকে ১০ লাখ পাউন্ড গ্রহণ করেন। চার্লসের উপদেষ্টারা তাকে বলেছিলেন, যদি এই অর্থ গ্রহণের বিষয়ে কোনো রকমের তথ্য ফাঁস হয় তাহলে তা জাতীয় পর্যায়ে ক্ষোভের কারণ হবে এবং ব্রিটিশ যুবরাজের মর্যাদা ক্ষুন্ন করবে।

২০১৩ সালে লন্ডনে ক্লিয়ারেন্স হাউজে লাদেনের সৎ ভাই বকরের সাথে যুবরাজ চার্লসের সাক্ষাৎ হয় এবং প্রিন্স অফ চ্যারিটেবল ফান্ডের জন্য এই অর্থ গ্রহণ করেন।

ব্রিটিশ যুবরাজ ২০১১ ও ২০১৫ সালে কাতারের একজন রাজনীতিকের কাছ থেকেও বিতর্কিতভাবে অর্থ গ্রহণ করেছিলে এবং এই নিয়ে সম্প্রতি তথ্য ফাঁস হওয়ার পর ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়।

এসব অর্থ কেলেঙ্কারির বিষয়ে নানা অভিযোগের পরিপ্রেক্ষিতে অভ্যন্তরীণভাবে তদন্ত হয় এবং গত বছর যুবরাজ চার্লস প্রিন্স ফাউন্ডেশন থেকে পদত্যাগ করেন। তিনি এই ফাউন্ডেশনের প্রধান ছিলেন।

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button