আন্তর্জাতিক

আট হাজার কোটি টাকায় নির্মিত এক্সপ্রেসওয়ে মোদী উদ্বোধনের সপ্তাহ না পেরুতেই ধস!

গাজীপুর কণ্ঠ, আন্তর্জাতিক ডেস্ক : ধুমধাম করে বুন্দেলখণ্ড এক্সপ্রেসওয়ের উদ্বোধন হয়েছিল। উদ্বোধক ছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গত ১৬ জুলাই উদ্বোধন হওয়া সেই বুন্দেলখণ্ড এক্সপ্রেসওয়ের একাংশ ধসে পড়ল বৃহস্পতিবার (২১ জুলাই)। যা নিয়ে বিরোধীদের কটাক্ষের মুখে পড়েছে গেরুয়া শিবির। উদ্বোধন হওয়ার পাঁচ দিনের মধ্যে কী ভাবে এত টাকা খরচ করে তৈরি হওয়া এক্সপ্রেসওয়েতে ধস নামল তা নিয়েও প্রশ্ন উঠেছে। এই সেতু নির্মাণে মোট খরচ হয়েছে আট হাজার কোটি টাকা।

স্থানীয় সূত্রে জানা গেছে, সালেমপুরের কাছে ছিরিয়ায় বুন্দেলখণ্ড এক্সপ্রেসওয়ের উপর বিশাল গর্ত তৈরি হয়েছে। বুধবার রাতে সেখানে দুর্ঘটনার কবলে পড়ে দু’টি গাড়ি এবং একটি মোটরবাইক। অওরাইয়ার অজিতমলের কাছেও রাস্তায় গর্ত তৈরি হয়েছে। তবে রাস্তার সে গর্ত ইতিমধ্যেই মেরামতের কাজ শুরু হয়েছে বলে জানা গিয়েছে। তাতে যদিও বিরোধীদের সমালোচনাকে আটকানো যায়নি।

উত্তরপ্রদেশের চিত্রকূটের ভারতকূপ থেকে ইটাওয়ার কুদরেলে দ্রুত পৌঁছনোর জন্য তৈরি করা হয়েছে ২৯৬ কিলোমিটার দীর্ঘ চার লেনের ওই এক্সপ্রেসওয়ে। উত্তরপ্রদেশের সাতটি এবং মধ্যপ্রদেশের ছ’টি জেলা বুন্দেলখণ্ডের অন্তর্গত। এই অঞ্চলে বস্ত্র, খাদ্য প্রক্রিয়াকরণ, সংরক্ষণ এবং দুধজাত দ্রব্য উৎপাদন শিল্পের প্রসার ঘটাতেই তৈরি করা হয়েছিল বুন্দেলখণ্ড এক্সপ্রেসওয়ে। জমি কেনা-সহ খরচ পড়েছে আট হাজার কোটি টাকা।

 

সূত্র: আনন্দবাজার

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button