গাজীপুরদুদক

গাজীপুরসহ ১২ জেলায় দুদকের নতুন কার্যালয়ের উদ্বোধন

গাজীপুর কণ্ঠ ডেস্ক : গাজীপুরসহ দেশের ১২ জেলায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) নতুন কার্যালয়ের যাত্রা শুরু হল একসঙ্গে।

রোববার (৩ জুলাই) সকাল ১০টার দিকে একযোগে এসব কার্যালয় উদ্বোধন করা হয়েছে। উদ্বোধন করা নতুন ১২টি নিয়ে দুদকের মোট কার্যালয়ের সংখ্যা দাঁড়াল ৩৬টি।

দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক (অনুসন্ধান ও তদন্ত-২) জাকির হোসেন গাজীপুর ভাওয়াল রাজ দীঘির পশ্চিম পাশে অবস্থিত ভাড়া ভবনে দুদকের গাজীপুর সমন্বিত (গাজীপুর ও নরসিংদী) জেলা কার্যালয়ের উদ্বোধন করেন।

এর আগে গত ১ জুন দুর্নীতি দমন কমিশনের প্রধান কার্যালয়ে কর্মরত উপ-পরিচালক মোজাহার আলী সরদারকে গাজীপুর সমন্বিত (গাজীপুর ও নরসিংদী) জেলার উপ-পরিচালক হিসেবে পদায়ন করা হয়েছে।

এছাড়াও রোববার উদ্বোধন করা নতুন কার্যালয়গুলো হল- নারায়ণগঞ্জ (নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জ), গোপালগঞ্জ, কিশোরগঞ্জ, জামালপুর (জামালপুর ও শেরপুর), নওগাঁ (নওগাঁ ও জয়পুরহাট), কুড়িগ্রাম (কুড়িগ্রাম ও লালমনিরহাট), চাঁদপুর (চাঁদপুর ও লক্ষ্মীপুর), বাগেরহাট (বাগেরহাট ও সাতক্ষীরা), ঝিনাইদহ (ঝিনাইদহ, মাগুরা ও চুয়াডাঙ্গা), পিরোজপুর (পিরোজপুর ও ঝালকাঠি) এবং ঠাকুরগাঁও (ঠাকুরগাঁ ও পঞ্চগড়)।

দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক সংবাদ মাধ্যমকে জানিয়েছে, কমিশনের চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ গোপালগঞ্জ সমন্বিত জেলা কার্যালয় উদ্বোধন করেন। আর দুই কমিশনারের মধ্যে মো. মোজাম্মেল হক খান (অনুসন্ধান) উদ্বোধন করেন পিরোজপুর সমন্বিত জেলা কার্যালয় এবং মো. জহুরুল হক (তদন্ত) জামালপুর সমন্বিত জেলা কার্যালয় উদ্বোধন করেন। এছাড়া দুদক সচিব মো. মাহবুব হোসেন কিশোরগঞ্জ সমন্বিত জেলা কার্যালয় উদ্বোধন করেছেন এবং অন্যান্য আটটি কার্যালয় কমিশনের মহাপরিচালকেরা উদ্বোধন করেছেন।

এর আগে গত জানুয়ারিতে কক্সবাজার (কক্সবাজার ও বান্দরবন জেলা) ও মার্চে মাদারীপুর (মাদারীপুর ও শরীয়তপুর) সমন্বিত জেলা কার্যালয় চালু করে দুদক।

এসব সমন্বিত জেলা কার্যালয় ছাড়াও রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয় এবং আট বিভাগে আটটি বিভাগীয় কার্যালয় রয়েছে।

 

গাজীপুরসহ দুদকের ১২টি সমন্বিত জেলা কার্যালয়ের উদ্বোধন ৩ জুলাই

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button