আন্তর্জাতিকআলোচিত

ইউসুফ (আ.)’র মাজারে ইহুদিবাদীদের হানা; পাল্টা আঘাতে ইসরাইলি কমান্ডার আহত

গাজীপুর কণ্ঠ, আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের পশ্চিম তীরের নাবলুসে হজরত ইউসুফ (আ.)’র মাজারে হামলাকারীদের ওপর পাল্টা আঘাতের দায়িত্ব আনুষ্ঠানিকভাবে স্বীকার করেছে ইসলামি জিহাদ আন্দোলন।

বুধবার রাত নাবলুসে হজরত ইউসুফ (আ.)’র মাজারে হানা দেয় শত শত ইহুদিবাদী। এ সময় পাল্টা আঘাত হানে ফিলিস্তিনি প্রতিরোধ যোদ্ধারা। এর ফলে ইহুদিবাদী ইসরাইলের প্রভাবশালী কমান্ডার রুই সুইগ এবং তিনজন অবৈধ বসতি স্থাপনকারী আহত হয়।

এই ঘটনার পর বৃহস্পতিবার ফিলিস্তিনের ইসলামি জিহাদের সামরিক শাখা আল-কুদস ব্রিগেড বলেছে, তাদের সঙ্গে যুক্ত নাবলুস ব্রিগেডের প্রতিরোধ সংগ্রামীরা গতরাতের অভিযান পরিচালনা করেছে। স্থানীয় সময় বুধবার রাত ১০টায় এই সফল অভিযান চালানো হয়। এর মাধ্যমে মুহাম্মাদ মাহির মারয়ি-কে হত্যার জবাব দেওয়া হয়েছে বলে ঐ ব্রিগেডের পক্ষ থেকে জানানো হয়েছে।

তারা বলেছে, বুধবার সকালে এই ব্রিগেডের সদস্য মুহাম্মাদ মাহির মারয়ি দখলদার বাহিনীর হামলায় শাহাদাতবরণ করেছেন। শহীদদের রক্ত বৃথা যাবে না বলে এই ব্রিগেড আবারও ঘোষণা করেছে।

ইহুদিবাদী ইসরাইল ধর্মীয় চিহ্নগুলো মুছে ফেলতে সব সময় চেষ্টা চালিয়ে আসছে। কিন্তু প্রতিরোধ যোদ্ধারা তা মোকাবেলার চেষ্টা অব্যাহত রেখেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button